Spread the love

আলমগীর  কবীর, ঘোনা প্রতিনিধি: সাতক্ষীরা সদরের ঘোনা ইউনিয়ন পরিষদে মানব পাচার প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, চোরাচালান প্রতিরোধ কমিটি, আইন শৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  হয়েছে।

ইউএসএইড এর আর্থিক সহযোগিতা ও অগ্রগতি সংস্থার বাস্তবায়নে  আজ মঙ্গলবার বেলা ৯টার সময় ইউনিয়ন পরিষদ সম্মেলন  কক্ষে ইউপি চেয়ারম্যান  অধ্যক্ষ  ফজলুর  রহমানের  সভাপতিত্বে ও সচিব নারায়ণ চন্দ্র অধিকারীর সঞ্চালনায় অনুষ্ঠানটি শুরু হয়। ইউএসএইড ও অগ্রগতি সংস্থার প্রতিনিধি  প্রোগ্রামের কো- অডিনেটর অসীত কুমার ব্যানার্জী এবং এ্যাডভো অর্গানাইজার সেলিমুর রহমান অনুষ্ঠানে উপস্হিত ছিলেন।

সভাপতি তার বক্তব্যে বলেন,  সর্বস্তরের মানুষ যদি ইউনিয়ন পরিষদকে অথবা প্রশাসনকে সঠিক তথ্যদিয়ে সার্বিক সহযোগীতা করলে ইউনিয়নে মানব পাচার, নারী শিশু  নির্যাতন ও বাল্য বিবাহ, চোরাচালান, আইন শৃঙ্খলা রক্ষা করা এবং গ্রাম্য আদালতের কার্যক্রম বৃদ্ধি করা ও কার্যকর করা সম্ভব হবে। কোর্ট অ্যাফিডেভিট করলেও এটা প্রকৃত  বিয়ে নয়, একে আইনের আওতায় এনে মামলা করে বাল্যবিবাহ প্রতিরোধে  আমাদের বেশি বেশি সজাগ  সৃষ্টি  করা উচিৎ ।

সমগ্র অনুষ্ঠানে উপস্হিত ছিলেন ঘোনা ও গাজীপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার, ইউনিয়ন উপ-কৃষি কর্মকর্তা তামান্না তাছমিম, পরিবার পরিকল্পনা পরির্দশক বিধান চন্দ্র মজুমদার, ঘোনা হাইস্কুলের প্রধান শিক্ষক হাসানুর রহমান।

আরো উপস্হিত ছিলেন ইউনিয়ন আ’লীগের সেক্রেটারি  সিদ্দিকুর রহমান,ইউপি সদস্য আবুল বাসার,সাঈদ মনোয়ার, আব্দুল করিম,ভৈরব চন্দ্র ঘোষ,রবিউল ইসলাম,স্বপন কুমার বিশ্বাস,মুত্তাছিম বিল্লাহ, গণেশ চন্দ্র সরকার,শাহিনুর রহমান,অরুণ দাস,তাসলিমা খাতুন,নাজমিরা খাতুন, রাবেয়া খাতুন, গ্রাম পুলিশবৃন্দ প্রমুখ।