Spread the love

মোমিনুর রহমান: সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ বলেছেন, ‘পুলিশ মানুষের সেবক, অপরাধ নিয়ন্ত্রনে পুলিশকে সহায়তা করুন। দেশের মানুষের নিরাপত্তায় সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে পুলিশ সদস্যরা। পুলিশ জনগনের বন্ধু, শত্রু নয়। অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রন ও অপরাধীদের আইনের আওতায় আনতে স্ব-স্ব অবস্থান থেকে পুলিশ বাহিনীকে সহায়তা করুন। সার্বিক দিক থেকে পূর্বের ব্যবস্থাপনার চেয়ে বর্তমানে পুলিশের সেবা প্রদানের কার্যক্রম অনেক উন্নত।

এখন মানুষ ঘরে বসেই পুলিশের কাছ থেকে কাঙ্খিত সেবা পাচ্ছে। মোবাইল ফোন বা কম্পিউটারের মাধ্যমে নির্ধারিত এ্যাপস ব্যবহার করে সাধারণ ডায়েরী থেকে শুরু করে যেকোন অভিযোগ দায়ের করতে পারেন। তাছাড়া নাম ও পরিচয় গোপন রেখেও অপরাধ কর্মকান্ড ও অপরাধীদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করতে পারেন। জরুরী ভিত্তিতে যেকোন আইনী সহায়তার জন্য ৯৯৯ সেবা চালু করা হয়েছে’। দূর্নীতি-অনিয়ম, মাদক-সন্ত্রাস, জঙ্গীবাদ ও ইভটিজিংমুক্ত দেশ গঠনে পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহায়তার জন্য সকলের প্রতি আহব্বানও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ।

দেশব্যাপী চলমান পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে সোমবার বিকাল ৪ টায় দেবহাটা থানা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদ ও কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জামি।

বক্তব্য রাখেন, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন।

এসময় দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জল কুমার মৈত্র, সেকেন্ড অফিসার নয়ন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহমুদুল হক লাভলু, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী, উপ-পুলিশ পরিদর্শক দরবেশ আলী, উপ-পুলিশ পরিদর্শক আব্দুল গনি, উপ-পুলিশ পরিদর্শক মুস্তাফিজুর, উপ-পুলিশ পরিদর্শক সোহেল আহম্মেদ, উপ-পুলিশ পরিদর্শক মাসুম, উপ-পুলিশ পরিদর্শক আলাউদ্দীন, উপ-পুলিশ পরিদর্শক জুয়েল হাসানসহ পুলিশ সদস্যদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন শ্রেণি,পেশার মানুষ স্বতষ্ফূর্তভাবে সভায় উপস্থিতসহ উন্মুক্ত পরিবেশে অভিযোগ ও মতামত তুলে উপস্থাপন করেন।