Spread the love

নুরুল ইসলাম, খাজরা প্রতিনিধি: খাজরা বাজরের প্রাণ ক্ষেন্দ্রে কপোতাক্ষ নদের তীরে অবস্থিত দ্বীনি প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নূরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্বার মাগফেরাত কামনার্থে ২০১৬ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন সাবেক সফল আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি, আওয়াগীলীগের আশাশুনি উপজেলা শাখার সাবেক আহবায়ক, আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী, খাজরা ইউনিয়ন থেকে বার বার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব এস,এম শাহনেওয়াজ ডালিম।

বর্তমানে মাদ্রাসাটিতে এতিম শিশুসহ ৭০জন ছাত্র/ছাত্রী পড়াশুনা করছেন। মাদ্রাসাটিতে লিল্লাহ বোর্ডিং চালু আছে। চারজন শিক্ষকের সুন্দর পরিবেশে পাঠদান অব্যহত আছে। চেয়ারম্যানের সার্বিক সহযোগিতা ও নজরদারিতার কারনে বর্তমানে মাদ্রাসা ভবনটির নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ আজিজুল ইসলামের সঙ্গে কথা হলে জানা যায়, মাদ্রাসাটিতে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীদের নূরানী ও হেফজ্ এই দুই বিভাগে মান সম্মতভাবে পাঠদান করা হচ্ছে। মাদ্রাসার ভবনটি দ্রুত বাস্তবায়ন করার জন্য সকলের দোয়া কামনা করেন।

এছাড়াও বর্তমান মাদ্রাসাটিতে প্রতিদিন অধ্যয়নরত ছাত্র/ছাত্রীরা ফজর নামাজ শেষে বঙ্গবন্ধু ও তার কন্যা দেশ নেত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন।