Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যায় মৎস্য ঘেরের জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। নিজের মৎস্য ঘেরে গেলে পিটিয়ে জখম ও হত্যার হুমকি দিয়ে যাচ্ছে জমি জবর দখলকারী সন্ত্রাসীরা। এব্যাপারে সাতক্ষীরা আদালতে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং পি-১৭৪০/১৮/১০ (আশাঃ)।

মামলা সূত্রে জানাগেছে উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি মৌজার জেএল নং ১২, এস এ খতিয়ান নং ২৮৩, ৩০৬, ৩৬৬, ২৩১, ২০৪, ৩১১, ২৭৮, ১০৭, ৪৪৮ এবং অন্যান্য খতিয়ানের ২০৯, ২১৫ থেকে ২৩১দাগ সমূহের মধ্যে ১.৪একর জমিতে দীর্ঘ কয়েক দিন ধরে গুনাকরকাটি গ্রামের মৃত শামছুর হুদার ছেলে মোঃ রবিউল ইসলাম মৎস্য ঘের পরিচালনা করে আসছে। কিন্তু সম্প্রতি একই এলাকার আশু সরদারের ছেলে আবুল হাসান, আব্দুল মান্নান ও কাফিবুল্লাহ সরদার একত্রিত হয়ে ওই সম্পত্তি গায়ের জোরে বে-আইনি ভাবে দখল করে রেখেছে।

রবিউল ইসলাম গত ইং ১৮/০১/১৭ইং তারিখে ১৩/১৫জন জমির মালিকগন তাদের পৈত্রিক তপশীল বর্ণিত জমি রবিউল ইসলামের নিকট ৫বছর মেয়াদি (২০২১সাল পর্যন্ত) লীজ প্রদান করে। কিন্তু উক্ত দখলদার বাহিনী ঘের মালিক রবিউল ইসলামকে তার মৎস্য ঘের দখল করে নিয়ে বলে ঘেরে গেলে পিটিয়ে জখম ও হত্যা করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে।

এমতাবস্থায় অসহায় রবিউল ইসলাম হতাশাগ্রস্থ হয়ে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তার আশুহস্তক্ষেপ কামনা এবং বিজ্ঞ আদালতে ভূমি দস্যুদের বিরুদ্ধে অতিদ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া দাবী জানিয়েছেন।