Spread the love

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন’২০১৯।

শিশু নেতৃত্ব বিকাশের লক্ষ্যে রোববার অনুষ্ঠিত এ স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ৪১৯ জনের মধ্যে ৩৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। 

পোস্টার, ব্যানার, প্ল্যাকার্ড, রঙিন কাগজ শোভিত ভোটকেন্দ্র চত্তর রোববার সকাল থেকে শিশুদের চপল উল্লাস-আনন্দে মুখরিত ছিলো। প্রতিটি শিশুই ভোট দিতে পারার উচ্ছাস-উত্তেজনায় যেনো মাতোয়ারা ছিলো। শিশুদের এই আবেগ যেনো ছুঁয়ে যাচ্ছিলো বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত অভিভাবক ও দর্শনার্থীদের।

প্রধান শিক্ষক মুজিবুর রহমান জানান, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে প্রতিটি শ্রেণিতে ২ জন করে প্রতিনিধি নির্বাচিত হয়। এই ৬ জন ছাড়াও সর্বোচ্চ ভোটপ্রাপ্ত একজন শীর্ষ নেতা নির্বাচিত হয়। ভোট গ্রহণ চলে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বেলা ১ টা পর্যন্ত।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, নির্বাচিত হয়: তৃতীয় শ্রেণির বুশরা তারার নূর ও লামিয়া সুলতানা, চতুর্থ শ্রেণির মৌমিতা মাহজাবিন ও কাজী রেজওয়ান আজম এবং পঞ্চম শ্রেণির আরিফুজ্জামান আলিফ ও উনাইছা রহমান।

এছাড়া সর্বোচ্চ ২৯৭ ভোট পেয়ে শীর্ষ নেতা নির্বাচিত হয় পঞ্চম শ্রেণির সাদিকুর রহমান খাঁন চৌধুরী। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে পঞ্চম শ্রেণির আনিকা তাহসিন। তার সহযোগী ছিলো ৩ জন প্রিজাইডিং ও ৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার। স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সুশৃঙ্খলভাবে পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিদ্যালয়ের কাব স্কাউটস দল।