Spread the love

দেবহাটা প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো আবারো আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে দ্বিধা-দ্বন্দ ভুলে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আবারো বিজয়ী করার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহব্বান জানিয়েছেন সাতক্ষীরা-৩ আসনের সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক (এমপি)।

বুধবার দেবহাটায় উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নির্ধারন পরবর্তী কেন্দ্রে প্রেরনের লক্ষে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে নেতাকর্মীদের প্রতি এ আহব্বান জানান তিনি।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে আপনাদের অক্লান্ত পরিশ্রম আর একাত্বতার কারনে বাংলাদেশের মানুষ উন্নয়নের স্বার্থে জননেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় নিয়ে এসেছে। ঠিক তেমনি আপনারা যদি উপজেলা পরিষদ নির্বাচনে আবারো সকল দ্বিধা বিভক্তি ভুলে একযোগে কাজ করেন তাহলে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিজয় সুনিশ্চিত ও চুড়ান্ত হবে। স্থানীয়ভাবে দলীয় প্রার্থী চুড়ান্ত করার সুযোগ নেই। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক কাউন্সিলের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেয়া দলীয় মনোনয়ন প্রত্যাশী ১২ জন প্রার্থীর মধ্য থেকে প্রত্যেকটি পদের প্রথম থেকে তৃতীয় অবস্থানে থাকা মোট ৯ জন প্রার্থীর নাম সুপারিশসহ উপজেলা ও জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে কেন্দ্রে পাঠানোর পর সেখান থেকেই ১ জন করে তিন পদে ৩ জন আওয়ামী লীগের চুড়ান্ত প্রার্থীর মনোনয়ন দিবেন জননেত্রী শেখ হাসিনা। তবে সেই মনোনয়ন যে প্রার্থীই পাক, তার পক্ষেই সকলকে সম্মিলিতভাবে নির্বাচনী প্রচারনায় অংশ নিতে হবে বলেও জানান এমপি রুহুল হক।

দেবহাটার সখিপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে অনুষ্ঠিত উক্ত বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম।

এসময় জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আসাদুল হক,আইন বিষয়ক সম্পাদক এ্যাড ওসমান গনি,দপ্তর সম্পাদক হারুন অর রশিদ,জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা দেবাহটা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরৎ চন্দ্র ঘোষ,নাজমুস সাদাত,নজরুল ইসলাম,সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি,যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হক,আজহারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন,আরশাদ আলী,কুলিয়া ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আসাদুল ইসলাম,পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম,দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী,উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর,সাধারন সম্পাদক বিজয় ঘোষ,ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ,সাধারন সম্পাদক হাফিজুল ইসলাম,শ্রমিকলীগের সভাপতি আবু তাহের,সাধারন সম্পাদক আমিরুল ইসলাম সহ উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ,সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বর্ধিত সভায় অনুষ্ঠিত কাউন্সিলের মাধ্যমে চেয়ারম্যান পদে এগিয়ে থাকা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সম গোলাম মোস্তফা, ভাইস চেয়ারম্যান পদে যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মনি, ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ ও আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রিয়াংকা রানী, জিএম স্পর্শ ও মিসেস আমেনা রহমানের নাম বাছাই পরবর্তী চুড়ান্ত প্রার্থী মনোনয়নের জন্য সুপারিশ সহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।