Spread the love

এসভি ডেস্ক: মরে গেলেও ভোট বর্জন করবেন না বলে মন্তব্য করেছেন জাতীয় গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান নেতা ড. কামাল হোসেন। সোমবার নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। দুপুর দুইটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত এ বৈঠক চলে।

সাংবাদিকদের ড. কামাল হোসেন বলেন, আমাদের ওপর জঘন্যভাবে হামলা করে সরকার এমন পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে যেন আমরা আবেগে ভোট বর্জন করতে বাধ্য হই। কিন্তু আমরা মরে গেলেও ভোট বর্জন করবো না। দরকার হলে ভোটকেন্দ্রে আমার লাশ যাবে। তবু ভোট বর্জন করবো না।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীরা জনসংযোগ চালানোর সমান সুযোগ পাচ্ছে না অভিযোগ করে ড. কামাল নির্বাচন কমিশনকে বলেছেন, কোথাও আমাদের ধানের শীষের প্রার্থীরা নামতে পারছে না। আমাদের প্রার্থীরা মাঠে নামলেই তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালানো হচ্ছে। ঢাকা শহরের কোথাও ধানের শীষের পোস্টার নেই। কেন পোস্টার নেয় সে বিষয়ে আপনারা খবর নেন।’

পরে ড. কামাল সাংবাদিকদের বলেন, আমি ১৯৭০ সালে বঙ্গবন্ধুর নির্বাচনী এজেন্ট ছিলাম। সে সময়ে এমন পরিস্থিতি দেখিনি। আপনাদের কাছে আমার প্রশ্ন, শুধু একটি দলের প্রচারণা দেখছেন আর কোনও দলের পোস্টার দেখা যাচ্ছে না কেন? আপনারা যদি ধানের শীষের একটি পোস্টারও দেখাতে পারেন, তাহলে আমাকে জানাবেন। আমি গিয়ে দেখে আসবো।

তিনি বলেন, সংবিধান অনুসারে নির্বাচন কমিশন অনেক ক্ষমতার অধিকারী। তারপরও নির্বাচন কমিশন কেন ব্যবস্থা নিচ্ছে না সেটাই তো বুঝতে পারছি না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে নির্বাচন কমিশন চায় না আমরা নির্বাচন করি। তারা চায় আমরা যেন ভোটের মাঠ থেকে বেরিয়ে আসি। আমরা মরে গেলেও নির্বাচনের মাঠ ছেড়ে যাব না।

ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, আমাদের অভিযোগ সম্পর্কে জেনে সিইসি বিব্রত হয়েছে। আমরা বলেছি, শুধু বিব্রত হলে চলবে না। এগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।