আপিল খারিজ, নির্বাচনে লড়তে পারবেন না খালেদা জিয়া – Satkhira Vision

March 6, 2021, 4:40 pm

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা
আপিল খারিজ, নির্বাচনে লড়তে পারবেন না খালেদা জিয়া

আপিল খারিজ, নির্বাচনে লড়তে পারবেন না খালেদা জিয়া

এসভি ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনে ৪-১ ভোটের ব্যবধানে এ সিদ্ধান্ত নেয়া হয়। আর এই সিদ্ধান্তের ফলে এবারের জাতীয় নির্বাচনে ভোটে অংশ নিতে পারছেন না বিএনপি চেয়ারপারসন। 

এর মধ্যে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বেগম জিয়ার আপিল গ্রহণের পক্ষে ভোট দেন। এছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও অপর তিন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী খালেদা জিয়ার আপিল খারিজের পক্ষে ভোট দেন। 

এর আগে শনিবার ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত অর্থাৎ ২৩৩ প্রার্থীর আপিল আবেদনের শুনানি সকাল ১০টায় নির্বাচন কমিশন ভবনের অস্থায়ী এজলাসে শুরু হয়। 

দুপুরে খালেদা জিয়ার মনোনয়নের বাতিলের বিরুদ্ধে আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার পক্ষে শুনানি করেছেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন এবং মাহবুব উদ্দিন খোকনসহ আরও কয়েকজন আইনজীবী।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে বগুড়া-৬, বগুড়া-৭ ও ফেনী-১ আসনে বেগম খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র দাখিল করা হয়। তবে তিনটি আসনেই তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। পরবর্তীতে প্রার্থিতা ফিরে পেতে বেগম জিয়ার পক্ষে নির্বাচন কমিশনে আপিল করা হয়। যা শুনানি শেষে আজ বাতিল করা হলো। 


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT