Spread the love

নিজস্ব প্রতিনিধি: উৎসবমূখর পরিবেশে সাতক্ষীরা জেলায় মোট ৪টি সংসদীয় আসনে মোট ৩৮ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। মনোনয়ন দাখিলের শেষ দিনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিএনপি, আওয়ামীলীগ, জাতীয়পার্টি ও জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট থেকে এবং স্বতন্ত্র প্রার্থী সহ সর্বমোট ৩৮ জন প্রার্থী সাতক্ষীরা জেলা ও উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রতিটি আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এরমধ্যে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে মোট ১৪জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। তবে এখনো পর্যন্ত আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটগত ভাবে কোন প্রার্থীর নাম ঘোষনা না হওয়ায় জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান, সাবেক এমপি আওয়ামীলীগ নেতা বিএম নজরুল ইসলাম, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু, জাতীয় পার্টির প্রার্থী হিসাবে কেন্দ্রিয় নেতা সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দীদার বখ্ত, ওয়ার্কাস পার্টি প্রার্থী হিসাবে জেলা ওয়ার্কার্স পার্টির নেতা বর্তমান এমপি এড. মুস্তফা লুৎফুল্লাহ, বিএনপির প্রার্থী হিসাবে হাবিবুল ইসলাম হাবিব, তার স্ত্রী এড. শাহানারা পারভীন ও আজিজুর রহমান, জাসদের শেখ মো. ওবায়দুস সুলতান বাবলু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসাবে এফ এম আছাদুল হক, ন্যাপের প্রার্থী মোঃ হায়দার আলী ও বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির আব্দুর রশিদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

সাতক্ষীরা সদর-২ আসনে মোট ১১জন প্রার্থী রিটানিং অফিসারের কাছে মনোনয়ন দাখিল করেন। এরা হল আওয়ামীলীগের চুড়ান্ত প্রার্থী বর্তমান এমপি মীর মোস্তাক আহমেদ রবি, বিএনপি প্রার্থী জেলা বিএনপির সভাপতি রহমত উল্লাহ পলাশ, জামায়াত নেতা মুহাদ্দিস আব্দুল খালেক, ড. রবিউল ইসলাম খান, সাবেক জেলা বিএনপির সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম, জাতীয় পার্টি থেকে কেন্দ্রীয় জাতীয় পার্টির নেতা মাতলুব হোসেন লিয়ন, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, জেএসডি থেকে আফছার আলী, বাসদ থেকে নিত্যানন্দ সরকার, এনপিপি থেকে জুলফিকার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুফতী রবিউল ইসলাম মনোনয়ন দাখিল করেছেন।

সাতক্ষীরা-৩ আসনে মোট ৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তারা হল আওয়ামীলীগের প্রার্থী সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান এমপি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, বিএনপির প্রার্থী ডা. শহিদুল আলম, জামায়াত নেতা মুফতী রবিউল বাশার ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে ইসহাক আলী সরদার মনোনয়ন দাখিল করেছেন এবং

সাতক্ষীরা-৪ আসনে মোট ৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীরা হল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান এমপি এস এম জগলুল হায়দার, বিএনপির প্রার্থী হিসেবে কেন্দ্রীয় বিএনপি নেতা সাবেক এমপি কাজী আলাউদ্দীন, জামায়াত নেতা সাবেক এমপি জি এম নজরুল ইসলাম, আব্দুস সালাম, জাতীয় পার্টি থেকে আব্দুস সাত্তার মোড়ল, বিকল্পধারার প্রার্থী হিসাবে সাবেক এমপি এইচ এম গোলাম রেজা, পিডিপি থেকে রবিউল ইসলাম জোয়াদ্দার, ইসলামী আন্দোলন বাংলাদেশের থেকে আব্দুল করিম ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে খলিলুর রহমান মনোনয়ন পত্র জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।