Spread the love

এসভি ডেস্ক: রবিবার দেশের পাঁচ জেলায় আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত প্রার্থীর কর্মী-সমর্থকরা সড়ক অবরোধ, বিক্ষোভ, ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছে। 

পাঁচ জেলার আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতরা হলেন, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাবেক এমপি আবদুস ছাত্তার, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামী লীগের সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ, ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা-কৃষ্ণপুর) আসনের বর্তমান সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস এবং ফরিদপুর-১ আসনে আ’লীগের মঞ্জুর হোসেন বুলবুল।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)

ঈশ্বরগঞ্জ আসন থেকে সাবেক এমপি আবদুস ছাত্তারকে মনোনয়ন দেয়ার দাবিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা কাফনের কাপড় পরে লগি-বৈঠা হাতে নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মহাজোট থেকে এ আসনে মনোনয়ন না দেয়ার দাবি জানান।

কুষ্টিয়া ও ভেড়ামারা 

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামী লীগদলীয় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ দলীয় মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে। এসময় টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে তারা। পরে দৌলতপুর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফরিদপুর

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা-কৃষ্ণপুর) আসনের বর্তমান সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন না দেয়ায় বিকালে মহাসড়ক অবরোধ করে তার সমর্থকরা। এ আসনে মহাজোটের প্রার্থী জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সালকে মনোনয়ন দেয়ার খবর নগরকান্দা-সালথায় প্রচার হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

চাঁপাইনবাবগঞ্জ ও গোমস্তাপুর 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস দলীয় মনোনয়ন না পাওয়ায় গোমস্তাপুর উপজেলার রহনপুরে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় উত্তেজনা বিরাজ করায় শহরে পুলিশ মোতায়েন করা হয়।

বিশ্বনাথ ও ওসমানীনগর (সিলেট) 

সিলেট-২ আসনে (ওসমানীনগর-বিশ্বনাথ) নৌকা প্রতীকের দাবিতে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে দলীয় নেতাকর্মীরা। বিক্ষুব্ধ নেতাকর্মীদের দাবি- যে কোনো ব্যক্তিকে নৌকা প্রতীক দিলে তারা ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করবেন।

বোয়ালমারী (ফরিদপুর)

ফরিদপুর-১ আসনে আ’লীগের মঞ্জুর হোসেন বুলবুলের মনোনয়ন পাওয়ার খবরে দু’পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। এ আসনে অন্যতম মনোনয়নপ্রত্যাশী ছিলেন বর্তমান এমপি মো. আবদুর রহমান।