Spread the love

এসভি ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিকভাবে সৎ থেকে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাইকে সমান চোখে দেখবেন। কারো জন্য বেশি দেখা, কারো জন্য কম দেখা এমনটা করবেন না।

রবিবার (২৫ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে নির্বাচনী আচরণ বিধিমালা সংক্রান্ত ব্রিফিংয়ে এসব কথা বলেন সিইসি।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে সিইসি বলেন, ‘নিরপেক্ষ দায়িত্ব পালনের ব্যাপারে আপনাদের সবাই বলেছেন। আমি আবারও বলি, আপনাদের দায়িত্ব হবে রাজনৈতিকভাবে সৎ। সবাইকে সমান চোখে দেখা, কারো জন্য বেশি দেখা, কারো জন্য কম দেখা – এ ধরনের আচরণ কখনো আপনারা করবেন না। কথায় আছে, হাকিম নড়ে কিন্তু হুকুম নড়ে না। এরকম যেন হুকুম হয়, যেটা নড়বে না কখনো। এই জিনিসগুলো আপনাদের দেখতে হবে।’

নূরুল হুদা বলেন, ‘কঠোরভাবে যেটা দেখবেন, প্রিজাইডিং অফিসার যেন নিরাপদে থাকে। প্রিজাইডিং অফিসারের ওপর প্রচুর চাপ থাকে। তার ওপরে সব দায়িত্ব থাকে ওই এলাকার।তাদেরকে সহযোগিতা করা আপনাদের দায়িত্ব, তাদেরকে কখনো পরিচালনা করতে যাবেন না। তাহলে ভুল হয়ে যাবে। তারা যখন যে সহযোগিতা চাইবে, সেটা করবেন।সহযোগিতা চাওয়ার পরিস্থিতি না থাকলে সেখানে আপনাদের বিবেক-বিবেচনার প্রয়োগ করবেন।’

সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ।