Spread the love

আশাশুনি প্রতিনিধি: সাতক্ষীরা টু আশাশুনি উপজেলার কোলা ঘোলা সড়কের পূর্ণ সংস্কারের বাজেট ঘোষণা করা হয়েছে।

সাতক্ষীরা জেলার প্রত্যন্ত অঞ্চল কোলা ঘোলা থেকে জেলা শহরে যাতায়াতের প্রধান সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় থাকায় যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তি সৃষ্টি হতো। বিষয়টি নিয়ে স্থানীয় মিডিয়া কর্মীরা সড়কে চলাচলরত যাত্রী সাধারণের ভোগান্তির কথা তুলে ধরে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ করে। সড়কটির অধিকাংশ স্থানে পিচ পাথর উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

প্রতিদিন এ সড়ক দিয়ে পরিবহন যোগে এলাকার উৎপাদিত মাছ ঢাকা, চট্টগ্রাম, খুলনা সহ দেশের বিভিন্ন বাজারে পরিবহন ও বিদেশে রপ্তানি হয়ে থাকে যা থেকে সরকার প্রতি বছর মোটা অংকের রাজস্ব আয় সহ বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে। প্রতিবার রাস্তাটি যখন একেবারে যান চলাচলের অনুপযোগি হয়ে পড়ে তখন দায়সারা জোড়াতালির কাজ করতে দেখা যায়। সড়কে চলাচলরত যাত্রী সাধারণের সকল ভোগান্তির অবসন ঘটিয়ে সাতক্ষীরা জেলা উন্নয়ন সমন্বয় মিটিংয়ে উক্ত সড়ক সংস্কারের বাজেটের বিষয়টি উৎত্থাপন করে রোডর্স এন্ড হাইওয়ের খুলনা জেলা কর্মকর্তা।

সাতক্ষীরা জেলা তথ্য কর্মকর্তা মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, সাতক্ষীরা সদর থেকে চাপড়া বাসষ্টান্ড পর্যন্ত সড়কের পূর্ণসংস্কারের জন্য ৪৪ কোটি টাকা এবং আশাশুনি থেকে কোলা ঘোলা পর্যন্ত সড়কের পূর্ণসংস্কারের জন্য ৩৩কোটি টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

বর্তমান সরকারের চলমান উন্নয়নের অংশ হিসেবে এ গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের উদ্যোগ নেয় বাংলাদেশ সরকার। অতি শীঘ্রই জনগুরুত্বপূর্ণ এ সড়কের কাজ শুরু হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।