Spread the love

এসভি ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে ৮ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় বাংলাদেশ গণআজাদী লীগ। ১৪ দলীয় জোটের এ শরিক দলের নিবন্ধন না থাকায় নৌকা প্রতিকেই গুরুত্ব দিচ্ছে দলটি।  

১৪ দলীয় জোট সরকার টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকলেও জাতীয় সংসদে গণআজাদী লীগের কোনো প্রতিনিধি ছিলো না। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইলেও জোটের স্বার্থে ৭টি আসনে ছাড় দিতেও প্রস্তুত দলটি। তবে নূন্যতম একটি আসন তাদের জোড় দাবি বলে ব্রেকিংনিউজকে জানিয়েছেন দলটি মহাসচিব মুহাম্মদ আতাউল্লাহ খান।
 
দলটির মহাসচিব বলেন, ‘আমরা দলের সভাপতি অ্যাড. এসকে সিকদার (সমীর কান্তি সিকাদার) এর জন্যই একটি আসন জোড় দাবি করছি। বাগেরহাট-২ আসনের তিনি জনপ্রিয় নেতা। নৌকা প্রতীক পেলে তিনি অবশ্যই জয় লাভ করবেন বলে আমি আশাবাদী।’

১৪ দলীয় জোটের সাথে প্রধানমন্ত্রীর সংলাপে অংশ নিয়ে ৮ জনের প্রার্থীতার বিষয়ে ১৪ দলীয় জোট প্রধান শেখ হাসিনাকে চিঠি দেয়া হয়েছে বলেও জানান দলটি মহাসচিব আতাউল্লাহ খান। 

বাংলাদেশ গণআজাদী লীগ যে ৮ টি আসন দাবি করেছেন সেগুলো হলো দলের সভাপতি অ্যাডভোকেট এসকে সিকদার বাগেরহাট-২ আসন, দলটির মহাসচিব মুহাম্মদ আতা উল্লাহ খান ঢাকা-৯ আসন, দলের প্রেসিডিয়াম সদস্য রত্নেন্দু ভট্টাচার্য চট্টগ্রাম-৪ আসন আরেক  প্রেসিডিয়াম সদস্য হারুনুর রশিদ বাগেরহাট-৪ আসন, দলটির যুগ্ম-মহাসচিব সারোয়ার হোসাইন নরসিংদী-৪আসন, আরেক যুগ্ম মহাসচিব শামীম রেজা খান ঢাকা-৬ আসন,  যুগ্ম-মহাসচিব আলতাফ হোসেন মোল্লা লক্ষ্মীপুর-২ আসন, শেরপুর জেলা সভাপতি ইন্তাজ আলী মন্ডল শেরপুর-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান।