Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার শহরের সুলতানপুর বাজারে রাতের অন্ধকারে অভিনব পন্থায় দোকান দখলের অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সুলতানপুর বড় বাজারের খাদ্যগুদাম সংলগ্ন মাসুম ট্রেডার্সের পূর্বপার্শে অবস্থিত জাকির হোসেনের মালিকাধীন দোকানের তালা ভেঙ্গে শিল নোড়া রেখে দখল করে নিয়েছে শামসুজ্জোহা নামে এক ভূমি দস্যু।

দোকান মালিক জাকির হোসেন বলেন, দোকানটি আমার পৈত্রিক সূত্রে পাওয়া জোহার সাথে আমাদের কোন পারিবারিক সম্পর্ক নেই। সে আমার চাচাতো বোনের অংশ কিনেছে। সেখানে সে চার বছর যাবৎ ভোগ দখল করে আসছে। সেটি আমার দোকানের পাশের অংশ কিন্তু গত বৃহস্পতিবার রাত ২টার সময় আমার মালিকানাধীন দোকানের তালা ভেঙ্গে আমার ভাড়াটিয়ার মালামাল বের করে দিয়ে সেখানে সে শিল এবং নোড়া রেখে একটি তালা মেরে দেয়। পরদিন বিকালে আমি ওই তালা ভেঙ্গে আবার একটি তালা মেরে দোকানটি আমার দখলে নিয়েছি। কিন্তু সে তার শিল নোড়া সরিয়ে নিচ্ছে না। এই বিষয়ে পুরাতন সাতক্ষীরা পুলিশ ফাঁড়িতে মিমাংসার জন্য বসাবসি হলে ভুল স্বীকার করেছে শামসুজ্জোহা।

এছাড়া শামসুজ্জোহা বিরুদ্ধে একইভাবে বড় বাজারের পারভেজ হার্ডয়ারের দখলের অভিযোগ আছে।

এ বিষয়ে দখলকারী শামসুজ্জোহা বলেন, আমি জাকির হোসেনের শরিকের কাছ থেকে জমি কিনেছি। আমার জমিতে যাওয়ার রাস্তা নেই। তাদের কাছে একাধিকারবার রাস্তা চেয়েছি। কিন্তু রাস্তা দেয়নি। রাস্তা পাওয়ার জন্য আমি শিল নোড়া রেখেছি। ঘর দখল করিনি। ঘরের চাবি জাকির হোসেনের কাছেই আছে।

পুরাতন সাতক্ষীরা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মনির হোসেন বলেন, বিষয়টি আমি তদন্ত করে জেনেছি। জাকির হোসেন ও তার শরিকের কাছ থেকে জমি কিনেছে। কিন্তু চলা চলারের রাস্তা নিয়ে সমস্যা আছে। আগামী বৃহস্পতিবার এই বিষয় মিমাংসা করার জন্য বসাবসরি কথা আছে।