Spread the love

ফারুক হোসেন রাজ, কলারোয়া প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় ‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা- এই স্লোগানকে সামনে রেখে’দেশ সেবার ব্রত নিয়ে আপনাদের দেশের জন্য কাজ করে যেতে হবে। দেশের ক্ষতি হয় এমন কাজ থেকে বিরতি রেখে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে বানচালের ষড়যন্ত্র করতে না পারে সেজন্য পুলিশের পাশাপাশি আপনাদের সজাগ থাকতে হবে। রাষ্ট্রের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান যাতে করে কেহ ষড়যন্ত্রে লিপ্ত হতে না পারে। তাই সরকারের নির্দেশ পালন করা আপনাদের নৈতিক দায়িত্ব। আর এই দায়িত্বের কারণে যার যার স্থান থেকে নিজেদের জীবন রাষ্টের কল্যাণে ব্যয় করা হবে স্বার্থকতা। আপনারা যারা বিভিন্ন এলাকা থেকে এসে আজকের এই সমাবেশে উপস্থিত হয়েছেন সেজন্য সকলকে ধন্যবাদ জানাই। এছাড়া বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ জনগোষ্টির অংশ গ্রহন ভিত্তিক সু-শৃঙ্খল বাহিনী। ১৯৪৮ সালে ১২ ই ফেব্রয়ারী আনসার বাহিনী গঠিত হয়। ১৯৭৬ সালের ৫ই জানুয়ারী ভিডিপি গঠন করে এই বাহিনী। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গ্রাম বাংলার আর্থ সামাজিক উন্নয়নের এক উজ্জ্বল নক্ষত্র। জন নিরাপত্তা মূলক কাজ সরকার বা সরকারের অধীনে কোন কর্তৃপক্ষকে সহায়তা করা। আইন- শৃঙ্খলা রক্ষার্থে জাতীয় নির্বাচনসহ যে কোন ধরনের নিরাপত্তার দায়িত্বে ভূমিকা থাকবে এ বাহিনী।

সোমবার (১৯ই নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা আনসার ভিডিপি’র আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আনসার ভিডিপি’র কর্মকর্তাদের আগামী সংসদ নির্বাচন উপলক্ষে উপজেলা সমাবেশে প্রধান অতিথী’র বক্তৃতায় সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন এসবকথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেয়াজের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

জেলা কমান্ড্যান্ট বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়প্রত্যয়, দূরদর্শিতা ও সঠিক দিকনির্দেশনার কারণে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হয়েছে। যে কারণে দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও বুক ফুলিয়ে আমরা পরিচয় দিতে পারি, যে আমরা উন্নয়নশীল জাতী রাষ্ট্রের সদস্য। তবে মনে রাখতে হবে, আমরা যে মর্যাদা লাভ করেছি তা ২০২১ সালের মধ্যে টেকসই করতে হলে দেশের আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষাসহ সকল ক্ষেত্রে যে অগ্রগতি সাধিত হয়েছে, তা ধরে রাখতে হবে।

এই অগ্রযাত্রার অংশীদার হিসেবে দেশের অর্থনীতির অগ্রযাত্রায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে যে কোন দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে আনছার বাহিনীর সদস্যরা সমাবেশে বিশেষ অতিথী হিসেবে আরো বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ শেখ মারুফ আহম্মেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান, আনসার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুনসহ ইউনিটের টিম লিডাররা। সমাবেশে ২৫০ জন আনসার ভিডিপি কর্মকর্তা ও সদস্যদের মাঝে নতুন পোশাক ও নতুন অস্ত্র এবং উপহার সামগ্রী বিতরণ করা হয়। সমগ্র সমাবেশ পরিচালনা করেন