Spread the love

শেখ বাদশা, আশাশুনি প্রতিনিধি: সাতক্ষীরা-০৩ আসনে (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের আংশিক) ডাঃ আ ফ ম রুহুল হক ছাড়া নৌকার বিজয় অনিশ্চিত বলে মনে করছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা ভোটাররা।

সরেজমিনে সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক পর পর ২বার সংসদ সদস্য হিসেবে সাতক্ষীরা-০৩ আসনে অভাবনীয় উন্নয়ন করেছেন। শুধু সাতক্ষীরা-০৩ আসনই নয়, স্বাস্থ্য মন্ত্রী হিসেবে দায়িত্বে থাকা কালিন তিনি দেশের বিভিন্ন এলাকাসহ সাতক্ষীরা জেলার অধিকাংশ জায়গায় সরকারের উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন। এছাড়া তিনি আশাশুনির অধিকাংশ রাস্তা-ঘাট-ব্রীজ, কালভাট, অডিটোরিয়াম, ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ, আশাশুনির খাজরা, প্রতাপনগর, শ্রীউলাসহ বিভিন্ন এলাকার মানুষের ঝড় জলোচ্ছাস থেকে আশ্রয় নেওয়ার জন্য তৈরী করেছেন একাধিক সাইক্লোন সেল্টার।

তিনি স্বাস্থ্যমন্ত্রী থাকা কালিন স্বাস্থ্য সেবা ঘরে ঘরে পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিকগুলো সক্রিয় করিয়েছিলেন। আশাশুনিতে তৈরী করেছেন ৫০শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন দেশ বরণ্য ক্রিকেটার সৌম্য সরকারের গ্রামের বাড়ী মহিষাডাঙ্গা। একই সাথে আলোকিত করেছেন গাবতলা, বাইনতলা, বলাবাড়িয়া, পুইজালাসহ বহু গ্রাম। এছাড়া কাদকাটি ইউনিয়নের মরিচ্চাপ নদীর উপর তেঁতুলিয়া ব্রীজ, খোলপেটুয়া নদীর উপর মানিকখালি ব্রীজ, বড়দলের কপোতাক্ষ নদীর উপর নির্মিত বড়দল ব্রীজ, আশাশুনি কলেজকে সরকারি করণ, আশাশুনিতে ফায়ার সার্ভিস স্টেশন নির্মান, মুক্তিযোদ্ধা ভবন নির্মানসহ বহুতল ভবন নির্মাণ করে সাতক্ষীরা-০৩ আসনে উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন। আশাশুনিতে বাইপাস সড়ক নির্মাণ, কালিগঞ্জের চম্পাফুল ও আশাশুনির দরগাপুরে ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল নির্মাণ করে মানব সেবার নতুন দিগন্ত উন্মচিত করেছেন। কালিগঞ্জ উপজেলার নলতায় অডিটোরিয়াম নির্মান করে গড়ে তুলেছেন ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি, মেডিকেল এ্যন্সিস্ট্যান্ট ট্রেনিং স্কুল, শিক্ষার্থীদের হোস্টেল, অফিসার্স কোর্য়াটার। দেবহাটা উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করেছেন।

ডাঃ আ.ফ.ম রুহুল হক স্বাস্থ্য মন্ত্রী থাকা কালিন তিনি সাতক্ষীরায় মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মান করেন। শুধু মেডিকেল কলেজ নয় সাতক্ষীরা ৫০শয্যা সদর হাসপাতালকে উন্নয়ত করে ২৫০শয্যা হাসপাতালে রুপান্তির করেছন তিনি। অন্যদিকে সাতক্ষীরা শহরকে জানজট মুক্ত করতে ৮৪ কোটি টাকা ব্যয়ে বাইপাস সড়কের নির্মান করছেন, যেটি মেডিকেল কলেজ থেকে কাশেমপুর লাবসা হয়ে বিনেরপোতা বিসিক শিল্পনগরীর সাতক্ষীরা-খুলনা মহাসড়কে গিয়ে মিশেছে। যার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। ডাঃ আ ফ ম রুহুল হক এমপি সাতক্ষীরা বাসীকে প্রত্যন্ত জেলা সাতক্ষীরাকে একটি উন্নত সাতক্ষীরা তথা সাতক্ষীরা-০৩ আসনকে উন্নত আসন হিসেবে উপহার দিয়েছেন। বর্তমানে আসনটিতে বহু বছর ধরে এলাকা ছেড়ে বাইরে থাকার পর হঠাৎ নির্বাচন কেন্দ্রিক নিজ নির্বাচনী এলাকায় মনোনয়ন পেতে এবং নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছেন বিএনপি’র একাধিক প্রার্থী।

আওয়ামীলীগ সরকারের আমলে সংসদ সদস্য হিসেবে ডাঃ আ ফ ম রুহুল হক সাতক্ষীরা-০৩ আসনে যে পরিমান উন্নয়ন করেছেন, সে উন্নয়নের দিকে তাকিয়ে সাধারণ ভোটাররা তাদের মনোনীত প্রার্থী হিসেবে ডাঃ আ ফ ম রুহুল হক’কেই যেন বেছে নিয়েছে। এ আসনে নৌকার মাঝি হিসেবে ডাঃ আ ফ ম রুহুল হক ছাড়া অন্য কোন প্রার্থী নৌকার মাঝি হয়ে আসে আসনটি আওয়ামীলীগের দখল থেকে বেরিয়ে যাবে বলে মনে করছেন স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

সাতক্ষীরা-০৩ আসনে উন্নয়নের ধারা অব্যহত রাখতে ডাঃ আ ফ ম রুহুল হককে নৌকার মনোনয়ন দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের জনগন, আওয়ামীলীগসহ আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং দলের সাধারণ ভোটাররা।