Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, সাংবাদিকরা ইতিবাচক রিপোর্ট করে এই নির্বাচনকে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করে তুলতে সহযোগিতা করতে পারেন।নির্বাচনপূর্ব এবং নির্বাচনোত্তর ঘটনাবলীর সঠিক চিত্র তুলে ধরতে একটি মনিটরিং সেল কাজ করবে।

তিনি বলেন, বিভ্রান্তিকর তথ্য যাতে ছড়াতে না পারে সেজন্য সংবাদকর্মীদের আরও সতর্ক থাকতে হবে। দ্রুততার সাথে সঠিক তথ্য সরবরাহ করে নির্বাচনের দিকে চেয়ে থাকা মানুষের কৌতুহল মিটাতে জেলা প্রশাসন ও মিডিয়াকর্মীরা একযোগে কাজ করবেন বলে আশা প্রকাশ করে তিনি বলেন, নেতিবাচক তথ্যকে প্রত্যাখ্যান করে ইতিবাচক তথ্য দিয়ে গঠনমূলক সমালোচনা করা যেতে পারে।

তিনি বলেন, আইনশৃংখলা বাহিনী সব সময় প্রস্তুত থাকবে। প্রার্থীরা আচরনবিধি যথাযথভাবে মেনে চলছেন কিনা সে বিষয়টিও মিডিয়ায় তুলে ধরা যেতে পারে।

প্রাপ্ত সকল তথ্য রিটার্নিং অফিসারের অফিস থেকে যথাযথভাবে যাচাই করে তা প্রকাশ ও প্রচারের ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়। সাংবাদিকদের এ ধরনের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতে হবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আচরনবিধি প্রতিপালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মত বিনিময় সভায় সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এসময় সাতক্ষীরায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।