Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের গোবরদাড়ী দাখিল মাদ্রাসায় সরকারী নিয়ম নীতিকে তোয়াক্কা না করে দাখিল পরীক্ষার ফরম ফিলআপে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

সরেজমিনে ও অভিভাবক সূত্রে জানাগেছে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৯ সালের দাখিল পরীক্ষার ফরম ফিলআপের জন্য সরকারী নিয়ম অনুযায়ী ১৩৫৫টাকার পরিবর্তে প্রত্যেক ছাত্র-ছাত্রীর নিকট থেকে ২৫৫০টাকা করে আদায় করছে। এবছর উক্ত প্রতিষ্ঠান থেকে ২০শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করবে বলে জানাগেছে।

এব্যাপারে একাধিক শিক্ষার্থীরা জানান, আমাদের নিকট থেকে বিদ্যুৎ বিল বাবদ ৫০টাকা, কোর্চিং ফি বাবদ ৫শত টাকা এবং ফরম ফিলআপের জন্য ২হাজার টাকা করে নিচ্ছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়টি স্বীকার করে এব্যাপারে মাদ্রাসার সুপার মাওঃ সিদ্দিকুর রহমান বলেন, আমরা ফরম ফিলআপ, বিদ্যুৎ বিল এবং কোচিং ফি বাবদ মোট ২৫৫০ টাকা করে নিচ্ছি। শিক্ষা বোর্ডের কড়া নিষেধাজ্ঞা থাকা শর্তেও এসকল প্রতিষ্ঠান প্রকাশ্যে অতিরিক্ত অর্থ আদায় করায় অভিভাবকদের মধ্যে বিষয়টি নিয়ে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

বিষয়টি আমলে নিয়ে অতিদ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সচেতন মহল ও অভিভাবকবৃন্দ।