“মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়।। সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতে হবে” – Satkhira Vision

May 13, 2021, 3:50 am

সংবাদ শিরোনাম :
তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক কলারোয়া পৌরসভায় সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ কালিগঞ্জ: ট্রাকের নিচে ঝাঁপ দিয়ে ঋণগ্রস্ত দলিল লেখকের আত্মহত্যা
“মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়।। সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতে হবে”

“মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়।। সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতে হবে”

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, সাংবাদিকরা ইতিবাচক রিপোর্ট করে এই নির্বাচনকে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করে তুলতে সহযোগিতা করতে পারেন।নির্বাচনপূর্ব এবং নির্বাচনোত্তর ঘটনাবলীর সঠিক চিত্র তুলে ধরতে একটি মনিটরিং সেল কাজ করবে।

তিনি বলেন, বিভ্রান্তিকর তথ্য যাতে ছড়াতে না পারে সেজন্য সংবাদকর্মীদের আরও সতর্ক থাকতে হবে। দ্রুততার সাথে সঠিক তথ্য সরবরাহ করে নির্বাচনের দিকে চেয়ে থাকা মানুষের কৌতুহল মিটাতে জেলা প্রশাসন ও মিডিয়াকর্মীরা একযোগে কাজ করবেন বলে আশা প্রকাশ করে তিনি বলেন, নেতিবাচক তথ্যকে প্রত্যাখ্যান করে ইতিবাচক তথ্য দিয়ে গঠনমূলক সমালোচনা করা যেতে পারে।

তিনি বলেন, আইনশৃংখলা বাহিনী সব সময় প্রস্তুত থাকবে। প্রার্থীরা আচরনবিধি যথাযথভাবে মেনে চলছেন কিনা সে বিষয়টিও মিডিয়ায় তুলে ধরা যেতে পারে।

প্রাপ্ত সকল তথ্য রিটার্নিং অফিসারের অফিস থেকে যথাযথভাবে যাচাই করে তা প্রকাশ ও প্রচারের ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়। সাংবাদিকদের এ ধরনের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতে হবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আচরনবিধি প্রতিপালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মত বিনিময় সভায় সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এসময় সাতক্ষীরায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT