দুই গেটে তালা, সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ – Satkhira Vision

May 15, 2021, 2:15 pm

সংবাদ শিরোনাম :
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ 
দুই গেটে তালা, সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

দুই গেটে তালা, সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

এসভি ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদণ্ড বাড়ানোর প্রতিবাদে আদালত বর্জন করে সুপ্রিম কোর্টের দুইটি গেটে তালা লাগিয়ে দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নেতাকর্মীরা।

বুধবার (৩১ অক্টোবর) সকাল ৯টার দিকে আইনজীবী সমিতি সংলগ্ন সুপ্রিম কোর্টের দুইটি গেটে তালা লাগিয়ে দেন বিএনপিপন্থি আইনজীবীরা। এসময় তারা সেখানে ও সমিতির কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ এখনও (সকাল সাড়ে ১০টা) চলছে। দুপুর ১টার পর্যন্ত চলবে বলে তারা জানান।

তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাতিল ও মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা বাতিলের দাবিতে বিভিন্ন শ্লোগান দিচ্ছেন।

আইনজীবী সমিতির সভাপতি ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘খালেদা জিয়া ও তারেক রহমানকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকারের চাপে এই রায় দেয়া হয়েছে। আদালতে ওপর সরকারের হস্তক্ষেপ বন্ধ না হলে সারা দেশের আদালত বর্জনের ঘোষণা দেয়া হবে।’

গত মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে অ্যাডভোকেট জয়নুল আবেদীন এই কর্মসূচি ঘোষণা করেন। 

উল্লেখ্য, মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দি সাবেক এই প্রধানমন্ত্রীর সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

এই মামলায় নিম্ন আদালতের ৫ বছরের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল খারিজ করে দেন হাইকোর্ট। আর দুদকের সাজা বাড়ানোর আবদনের ফলে ৫ বছর বাড়িয়েছেন আদালত। এছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকিদের সাজাও বহাল রেখেছেন আদালত। 


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT