এসভি ডেস্ক: বিএনপির রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করে দলটির নিবন্ধন বাতিল চেয়ে মিছিল ও লিফলেট বিতরণ করেছে ঢাকা দক্ষিণ যুবলীগের ৪০ নং ওয়ার্ডের নেতাকর্মীরা।

বিএনপিকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে দলটিকে নিষিদ্ধের দাবিতে মঙ্গলবার (৩০ অক্টোবর) রাজধানীর গেন্ডারিয়া থানাধীন ৪০ নং ওয়ার্ড যুবলীগ আয়োজিত মিছিল, সমাবেশ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে এ দাবি তোলেন যুবলীগের নেতাকর্মীরা।

এসময় দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মুহাম্মদ মাহবুবর রহমান পলাশ বলেন, ‘আমাদের দেশের পবিত্র সংবিধানের ৩৮ এর গ ধারায় স্পষ্ট ভাবে উল্লেখ্য আছে কোন দল কিংবা সংগঠন যদি কোন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকে তাহলে তাদের কার্যক্রম সরকার দেশের মানুষের কল্যাণে নিষিদ্ধ করবে।’

তিনি বলেন, ‘২১ আগস্টের মামলার রায় ও বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকান্ডে বিএনপি জড়িত ছিল। সুতরাং সারা বাংলার যুবসমাজের দাবি বিএনপি সন্ত্রাসী সংগঠন হিসেবে তাদের নিবন্ধন বাতিল ও সকল প্রকার রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করতে হবে।’

৪০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আজিজুল হক তিতাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি এম আর মিঠু, নেছার উদ্দিন নিজাম, মোস্তাফিজুর রহমান তপু। সভা পরিচালনা করেন ৪০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল রহমান সুজন।