Spread the love

এসভি ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ড. কামাল হোসেন নেতৃত্বাধীন নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে তাদেরকে আরো সংযত হবার পরামর্শ দিয়েছেন।

প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা আজ সংসদে তাঁর জন্য নির্ধরিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলির এক সম্পূরক প্রশ্নের উত্তরে একথা বলেন।

সরকারবিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবিলা করতে পিছপা হই না। রাজনৈতিকভাবেই মোকাবিলা করি।

প্রধানমন্ত্রী বলেন, তবে যারা এখানে যুক্ত হয়েছে, তাদের যে কথাবার্তা, যা কিছু মানুষ জানতে পারছে, তাতে এরা কেউ কেউ তো মানুষকে সম্মান রেখেও কথা বলতে পারছে না। নারী বিদ্বেষী মনোভাব, মেয়েদের প্রতি অশালীন কথা থেকে শুরু করে অনেক কিছুই আমরা শুনতে পাচ্ছি যারা জোট করছে, তাদের থেকে।

তিনি বলেন, রাজনৈতিকভাবে তারা বিভিন্ন দল এবং জোট গঠন করবেন, নির্বাচনে অংশ গ্রহণ করবেন, তাতে গণতন্ত্রের ভিত্তি মজবুত হবে বলে আমি বিশ্বাস করি। তবে, এখানে যারা যুক্ত হয়েছেন তাদের কথাবার্তা এবং যা কিছু এখন মানুষ জানতে ও শুনতে পারছে, এরাতো মানুষকে সম্মান রেখেও কথা বলতে পারছে না।

ঐক্যফ্রন্টের নেতাদের আরও সংযত হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জনগণের জন্য কাজ করতে গেলে যে সহনশীলতা ও ত্যাগ দরকার, তা তাঁদের মাঝে নেই। তাঁরা যদি সত্যিই রাজনৈতিক একটা জোট করে এগিয়ে যেতে চান, তাহলে তাঁদের সেভাবে চলতে হবে।