Spread the love

এসভি ডেস্ক: অাগামী ২৪ অক্টোবর সিলেটে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টকে। ১৪টি শর্তের উপর ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

তিনি জানান, রোববার(২১ অক্টোবর) বিকেলে মহানগর পুলিশ কার্যালয়ে যোগাযোগ করলে এক পুলিশ কর্মকর্তা তাকে অনুমতির বিষয়টা নিশ্চিত করেন।

মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়াও সমাবেশের অনুমতি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে জাতীয় ঐক্যজোটের সমাবেশের অনুমতি চেয়ে আবেদন দুই দফা ফিরিয়ে দেয় পুলিশ। প্রথমে ২৩ অক্টোবর সিলেট রেজিস্টারি মাঠে সমাবেশ করার অনুমতি চায় ঐক্যজোট।

ওইদিন অনুমতি না পেয়ে পরদিন একইস্থানে সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হয়। সে আবেদনও ঝুলিয়ে রাখে পুলিশ।

এ অবস্থায় রোববার দুপুরে হাইকোর্টে রিট করেন বিএনপি নেতা আলী আহমদ। সোমবার (২২ অক্টোবর) এই রিটের শুনানির তারিখ ধার্য করেছিল আদালত। তবে তার আগেই পুলিশ সমাবেশের অনুমতি প্রদানের কথা জানায়।

যদিও রোববার সকালেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, জাতীয় ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছিলো। অনুমতি পেয়েও এ নিয়ে তারা নাটক  করেছে।

 

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন সরকার বিরোধী এই জোট ২৪ অক্টোবরের সিলেট সফরের মধ্য দিয়েই তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবে।

১৪টি শর্তের মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ শর্ত হচ্ছে, সমাবেশে রাষ্ট্রবিরোধী কোন বক্তব্য দেয়া যাবে না, সমাবেশস্থলে পর্যাপ্ত সংখ্যক নারী-পুরুষ স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে, বেলা ২টায় সমাবেশ শুরু করে ৫ টার মধ্যে শেষ করতে হবে, লাঠিসোঠা ওয়ালা কোন ব্যানার ফেস্টুন সমাবেশস্থলে নেয়া যাবে না, অাইনশৃঙ্খলা পরিস্থির কোন অবনতি ঘটলে এর দায় অায়োজকদেরকেই নিতে হবে, সুরমাপয়েন্ট থেকে তালতলা পয়েন্ট পর্যন্ত রাস্তার দুইপাশে কোন গাড়ি পার্কিং করা যাবে না, মাইক ব্যবহারে যাতে জনসাধারণের ক্ষতি না হয় সেটি খেয়াল রাখতে হবে, সমাবেশের কারণে কোনরূপ জানমালের যাতে ক্ষতি না হয় সেসব খেয়াল রাখতে হবে।