Spread the love

এসভি ডেস্ক: নরসিংদীর মাধবদীর গাঙপাড় এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে পুলিশ। অভিযানে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছে। তাদের নাম খাদিজা ও মৌ।

বুধবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেন।

বেলা ৩টার দিকে মাধবদী বাজার বড় মসজিদের সামনে সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, অভিযানের সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে সোয়াটকে লক্ষ্য করে একটি বোমার বিস্ফোরণ ঘটায়। জঙ্গিদের সঙ্গে পুলিশের গোলাগুলির একপর্যায়ে দুই নারী আত্মসমর্পণ করেন। মাধবদী থানায় ওই দুই জঙ্গির নামে মামলার প্রস্তুতি চলছে।

ভবনের ভেতরে আর কোনো জঙ্গি নেই নিশ্চিত হওয়ার পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয় বলেও জানান মনিরুল ইসলাম। তিনি বলেন, অভিযান শেষে জঙ্গি আস্তানার ভেতরে থাকা বোমাগুলোর বিস্ফোরণ ঘটায় সোয়াট।

এর আগে সকাল থেকে অভিযানের পূর্ব প্রস্তুতি হিসেবে ড্রোনের মাধ্যমে মাধবদী পৌর এলাকার নিলুফা ভিলায় জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হয়। ঘিরে রাখা বাড়ির ভেতর থাকা ‘জঙ্গিদের’ আত্মসমর্পণেরও অনুরোধ জানায় পুলিশ।

অভিযানের আগেই ওই বাড়ির আশপাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়। পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এছাড়া সতর্ক অবস্থান নেয় পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হয় এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হয়। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

ওই ভবনের তৃতীয় তলায় ‘মিততাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা’ নামের একটি মাদ্রাসাও রয়েছে। নিলুফা ভিলার ওই ফ্ল্যাটটি গত ৬ মাস আগে নারায়ণগঞ্জের আড়াই হাজার এলাকার বাসিন্দা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি ভাড়া নেন। গত সোমবার রাতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে ভেতর থেকে লাইট বন্ধ করে দেন ঘরের সদস্যরা। এতে সন্দেহ ঘণীভূত হলে পুরো বাড়ি ঘিরে ফেলে পুলিশ।

এর আগে মঙ্গলবার সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার এক পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার ‘অপারেশন গর্ডিয়ান নট’ বা জটিল গেরো নামে অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।