Spread the love

এসভি ডেস্ক: নবগঠিত সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের লিয়াজোঁ কমিটি গঠন হয়েছে। কমিটির নাম ঘোষণা করা হবে বুধবার (১৭ অক্টোবর)। এরপর আগামী মঙ্গলবার (২৩ অক্টোবর) সিলেট থেকে শুরু হবে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি।

বুধবার (১৬ অক্টোবর) নিজ বাসায় ঐক্যফ্রন্টের প্রথম আনুষ্ঠানিক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান জোটের শরীক দল জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হচ্ছে আগামী ২৩ অক্টোবর সিলেটে সফর। এই সফরে মাজার জিয়ারতসহ জনসভা বা সমাবেশ হতে পারে। মাজার জিয়ারতের পাশাপাশি জনগণের উদ্দেশে কিছু বলার জন্য আমাদের কর্মসূচি থাকবে। এরপরে চট্টগ্রাম, রাজশাহী, খুলনাসহ সব বিভাগীয় শহরে কর্মসূচি দেওয়া হবে। আমরা আশা করবো আমাদের কর্মসূচি যাতে সফল করতে পারি সে জন্য জনগণ সহযোগিতা করবে।

সরকারের উদ্দেশে আ স ম আব্দুর রব বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাই। এজন্য সরকার বা প্রশাসনের পক্ষ থেকে কোনও ধরনের অসহযোগিতা হবে বলে আশা করি না।

তিনি আরও বলেন, আগামীকাল আবারও জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক আছে। আজকের বৈঠকে ২ টি বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তা হলো জাতীয় ঐক্যফ্রন্টের শরিক সব দল থেকে লোক নিয়ে একটি লিয়াজোঁ কমিটি গঠন, যারা আগামী দিনের আমাদের কর্মসূচি সম্পর্কে সিদ্ধান্ত নেবে। তবে কারা এই কমিটিতে থাকবে এই বিষয়ে পরে জানানো হবে।

জোটের এই নেতা বলেন, জনগণ এখন তাদের আকাঙ্ক্ষা পূরণের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের দিকে তাকিয়ে আছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমীন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন উপস্থিত ছিলেন।