Spread the love

এসভি ডেস্ক: নরসিংদীর শেখেরচরে নব্য জেএমবির আস্তানা সন্দেহে ঘিরে রাখা পাঁচতলা বাড়িতে চালানো ‘অপারেশন গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

অপারেশন সমাপ্ত ঘোষণা করলেও ওই এলাকা বর্তমানে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

মনিরুল ইসলাম বলেন, ‘বাড়িটি থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে। নিহতরা পুলিশের গুলিতে মারা গিয়েছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।’

ঘিরে রাখা দ্বিতীয় বাড়ি প্রসঙ্গে তিনি বলেন, ‘নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাবো।’

এর আগে, সিটিটিসির দায়িত্বশীল কর্মকর্তারা জানান, মাধবদীর গাঙপাড় এলাকার সাততলা ভবনের সপ্তম তলায় অন্তত দুইজন পুরুষ ও একজন নারী রয়েছে বলে তারা জানতে পেরেছেন।

প্রসঙ্গত, সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। সকাল ১০টার দিকে শেখেরচরের বাড়িটিতে অভিযান শুরু করে সোয়াত। এর কিছুক্ষণ পরই সেখানে দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।