ডিজিটাল আইনের ৯ ধারা সংশোধনে সরকারকে লিগ্যাল নোটিশ – Satkhira Vision

February 27, 2021, 6:41 am

সংবাদ শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত বিকালে সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে ১৩টি পদের বিপরিতে ৪১ জনের মনোনয়ন পত্র জমা কলারোয়া: ২ কেজি গাঁজাসহ কেঁড়াগাছীর উজ্জ্বল আটক দেবহাটা: হ্যান্ডকাপ খুলে পালানো সেই মাদক ব্যবসায়ী ফের গ্রেপ্তার দেবহাটাঃ জমি বিক্রি করতে নিষেধ করায় গর্ভধারিনী ‘মা’কে পিটালো ছেলে! সাতক্ষীরা: বাবার সাথে দেখা করানোর আশ্বাসে ভবানীপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণ দেবহাটা: হ্যান্ডকাপ খুলে মাদক ব্যবসায়ীর পলায়ন! কলারোয়া: সোনাবাড়িয়ায় আওয়ামী লীগের আলোচনা সভা মানুষের সুস্থ জীবনের জন্য নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই: আব্দুল কাইউম সরকার
ডিজিটাল আইনের ৯ ধারা সংশোধনে সরকারকে লিগ্যাল নোটিশ

ডিজিটাল আইনের ৯ ধারা সংশোধনে সরকারকে লিগ্যাল নোটিশ

এসভি ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনের ৮,১১,২৫,২৮,২৯,৩১,৩২,৪৩ ও ৫৩ ধারা সংশোধনে পদক্ষেপ নিতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান। তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব ও আইন সচিবকে এ নোটিশ পাঠানো হয়েছে।

লিগ্যাল নোটিশে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের ৮,১১,২৫,২৮,২৯,৩১,৩২,৪৩ ও ৫৩ ধারা গণ মাধ্যমের স্বাধীনতা ও বাক স্বাধীনতা সুরক্ষার অন্তরায় বিধায় উক্ত ধারা গুলো সংশোধনের জন্য পদক্ষেপ নিতে হবে।

আগামী ৩০ দিনের মধ্যে ওই ৯ ধারা সংশোধনের উদ্যোগ না নিলে হাইকোর্টে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনে সংসদে পাশ হয়েছে। শুরু থেকেই এই আইনের ওই ৯ টি ধারা সংশোধনের দাবি জানিয়ে আসছে গণমাধ্যম কর্মী ও সম্পাদক পরিষদ।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT