দেবহাটায় ২১টি পূজা মন্ডপে চলছে সাজসজ্জার কাজ: ব্যস্ত সময় পার করছে প্রতীমা শিল্পীরা – Satkhira Vision

May 14, 2021, 11:04 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক
দেবহাটায় ২১টি পূজা মন্ডপে চলছে সাজসজ্জার কাজ: ব্যস্ত সময় পার করছে প্রতীমা শিল্পীরা

দেবহাটায় ২১টি পূজা মন্ডপে চলছে সাজসজ্জার কাজ: ব্যস্ত সময় পার করছে প্রতীমা শিল্পীরা

দেবহাটা প্রতিনিধি: হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই শারদীয় দুর্গা পূজাকে সামনে রেখে ২১টি পূজা মন্ডপ গুলোতে চলছে সাজসজ্জার কাজ। আর ব্যস্ত সময় পার করছে প্রতীমা শিল্পীরা।

আগামী ১৪ অক্টোবর ষষ্টীর মধ্য দিয়ে শুরু হবে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। এবছর উপজেলার ৫টি ইউনিয়নে ২১ টি পূজা মন্ডপে উদযাপন করা হবে দুর্গোৎসব। এ বছর দেবহাটায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ২১টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা। যার মধ্যে কুলিয়া ইউনিয়নে ০৭টি, পারুলিয়া ইউনিয়নে ০৭টি, সখিপুর ইউনিয়নে ০২টি, নওয়াপাড়া ইউনিয়নে ১টি ও দেবহাটা ইউনিয়নে ০৪টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গা পূজা। আর এই পূজা মন্ডপ গুলোর মধ্যে রয়েছে- কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, বহেরা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, পারুলিয়া ইউনিয়নের উত্তর পারুলিয়া চারা বটতলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, সন্ন্যাসখোলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, নোড়ারচক সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, বড়শান্তা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, মাঝ পারুলিয়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও উত্তর কোমরপুর সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের উত্তর সখিপুর পালপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, কোঁড়া পাকড়াতলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ এবং দেবহাটা সদর ইউনিয়নের দেবহাটা বাজার সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা ফুটবল মাঠ সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ।

দেবহাটা উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক নির্মল কুমার মন্ডল বলেন, ‘সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। ধর্মীয় বেড়াজাল পেরিয়ে অনুষ্ঠানটি সামাজিক উৎসবে রুপ নেয়। এ উৎসবকে সফল ভাবে সুসম্পন্ন করার জন্য প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সহযোগীতা একান্তভাবে কামনা করছি।

দেবহাটা থানার সৈয়দ মান্নান আলী জানান, জনসমাগমপূর্ন মন্ডপগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখন থেকে প্রতিটা পূজা মন্ডপে পুলিশের টহল জোরদার করা হয়েছে। প্রশাসনসহ সর্বস্তরের নের্তৃবৃন্দের সহযোগিতায় বিগত বছরের ন্যায় এবারের পূজাও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT