Spread the love

এসভি ডেস্ক: দুবাইয়ে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানি বোলারদের বোলিং আগ্রাসনে বিধ্বস্ত হয়েছে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ। উদ্বোধনী জুটিতে ১৪২ রান তোলা অস্ট্রেলিয়া পরবর্তী ৬০ রানের মধ্যে হারিয়েছে সবগুলো উইকেট। ফলে দলটি গুটিয়ে গেছে ২০২ রানে। পাকিস্তানের চেয়ে প্রথম ইনিংসে তারা পিছিয়ে আছে ২৮০ রানে। প্রথম ইনিংস শেষে ২৮০ রানে পিছিয়ে থাকলেও অস্ট্রেলিয়াকে ফলোঅন না করিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে পাকিস্তান।

মঙ্গলবার (৯ অক্টোবর), লাঞ্চ ব্রেকের পরই জ্বলে ওঠেন পাকিস্তানের দুই বোলার অফ স্পিনার বিলাল আসিফ ও পেসার মোহাম্মাদ আব্বাস। দুজনে ভাগাভাগি করে নিয়েছেন অস্ট্রেলিয়ার ১০টি উইকেট। অভিষিক্ত ডান হাতি অফস্পিনার বিলাল আসিফ অভিষেকটাকে স্মরণীয় করে রাখার মতো বোলিং করেছেন। ২১ দশমিক ৩ ওভার বোলিং করে মাত্র ৩৬ রান খরচ করে তুলে নিয়েছেন ৬টি উইকেট। অন্যদিকে আব্বাস নিয়েছেন ২৯ রানে ৪ উইকেট।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৪৮২ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ২০২ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। সর্বোচ্চ ৮৫ রান করেছেন উসমান খাজা। ২৮০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে পাকিস্তান। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ বিনা উইকেটে ২৭ রান।