Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের আবাদের হাটের ভেতরে রাতের আাঁধারে কাঠের দোকান বসিয়ে সরকারী জায়গা দখলের অভিযোগ উঠেছে। ফলে সরকারের কাছ থেকে জমি ইজারা নিয়ে নির্মিত অন্য দোকানের সামনে ওই দোকান বসানোয় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে অন্যান্য দোকানদারদের।

স্থানীয় কিছু প্রভাবশালী নেতা ও আবাদের হাট ইজারাদারকে ম্যানেজ করে শিয়ালডাঙ্গা গ্রামের সামছুর বেনীর ছেলে কাঠমিস্ত্রী বাবু জোর পূর্বক ওই জমি দখল করেছে বলে স্থানীয়রা ও ইজারা নিয়ে দোকান করা মালিকরা অভিযোগ করেন।

স্থানীয় দোকানদার রনি বলেন, আমি সরকারের কাছ থেকে জমি ইজারা নিয়ে দোকান করেছি। গত শুক্রবার ভোররাতে কাঠমিস্ত্রী বাবু, তার খালু জহুরুল ইসলাম, শালক মিঠু ও গফুর, পাড়াপ্রতিবেশী ইবাদুল ও ইবাদুলের ছেলে হঠাৎ একটি নতুন কাঠের দোকান এনে ইট খুড়ে দোকানটি আমার দোকানের সামনে বসিয়ে দেয়। এই দোকান এখানে তাকলে আমার দোকান আড়ালে পড়ে যাবে। এতে আমার অনেক ক্ষতি হবে।

স্থানীয় বাসিন্দা মফিজুল ইসলাম বলেন, আমরা এখানে ৫০ বছর ধরে বসবাস করছি। আমাদের এখানে একটি দোকান আছে। আমি প্রতিমাসে দোকানের খাজনা পরিশোধ করি। বাবু এই দোকান বসানোর কারণে আমাদের দোকান একেবারে আড়ালে পড়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে সরকারি জমিদখলকারী কাঠস্ত্রিী বাবু বলেন, আমি বাজার কমিটি ও ইজারাদারের অনুমতি নিয়ে ওইখানে দোকান বসিয়েছি।

তবে স্থানীয়রা বলেন, আবাদের হাটে বর্তমানে কোন বাজার কমিটি নেই তাহলে বাবু কার অনুমতি নিয়েছে? এ ব্যাপারে আমরা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করছি।