Spread the love

এসভি ডেস্ক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নিরাপত্তা নিয়ে শঙ্কিত হওয়ার কারণ নেই।মানুষের জান-মালের নিরাপত্তার জন্য পুলিশ সবসময় প্রস্তুত রয়েছেন। 

মঙ্গলবার (৯ অক্টোবর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত ‘ডিএমপি শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

তিনি বলেন, বুধবার (১০ অক্টোবর) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার যে রায় হবে তা আদালতের স্বাভাবিক কার্যক্রম। তাই এ রায়কে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কোনো হুমকি নেই এবং নিরাপত্তা বিঘ্ন হওয়ার কোনো সুযোগ নেই। 

তিনি আরও বলেন, এটা আমাদের নজরদারিতে রয়েছে। কেউ সহিংসতার চেষ্টা করলে তাদের কঠোর হাতে দমন করা হবে। রায়কে ঘিরে কোনো ধরনের অপতৎপরতা বরদাসত করা হবে না।

এদিনের অনুষ্ঠানে ডিএমপি কমিশনার শিক্ষাবৃত্তির সনদ নগদ অর্থ ডিএমপি সদস্যদের হাতে তুলে দেন এবং এ বৃত্তি অব্যাহত রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন ডিএমপি কমিশনার।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের মহাসমাবেশে গ্রেনেড মামলার ঘটনায় মতিঝিল থানায় হত্যা ও বিস্ফোরক আইনে করা দুই মামলার রায় ঘোষণার জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। গত ১৮ সেপ্টেম্বর পুরান ঢাকায় ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

আলোচিত এ মামলায় ৫১১ সাক্ষীর মধ্যে ২২৫ জনের সাক্ষ্যগ্রহণ এবং ২০ জনের সাফাই সাক্ষ্য নেয়া হয়েছে