‘আওয়ামী লীগ-বিএনপি এই দেশের নির্বাচনকে প্রহসন বানিয়েছে’ – Satkhira Vision

May 14, 2021, 11:06 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক
‘আওয়ামী লীগ-বিএনপি এই দেশের নির্বাচনকে প্রহসন বানিয়েছে’

‘আওয়ামী লীগ-বিএনপি এই দেশের নির্বাচনকে প্রহসন বানিয়েছে’

এসভি ডেস্ক: আওয়ামী লীগ ও বিএনপি উভয়েই এই দেশের নির্বাচনকে প্রহসন বানিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সোমবার (০১ অক্টোবর) সকালে রাজধানীর পল্টনের মুক্তিভবনে ‘দ্বিদলীয় মেরুকরণের বাইরে বাম-গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলো’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, তারা শুধু অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য দাবি উত্থাপন করেননি। তারা বিএনপির সঙ্গে জোট প্রক্রিয়াকে অগ্রসর করেছেন।

তিনি বলেন, তারা যেসব দাবি করেছে, আমি আশা করব, এই দাবিতে তারা রাজপথে নামবে। প্রেসক্লাব থেকে শহীদ মিনার যাওয়ার পথে দুই ফুট এগিয়ে আবার ফিরে আসবে না।

সিপিবি আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে কোনও মেরুকরণে যাবে না বলে জানান দলটির সভাপতি। তিনি বলেন, এক দুঃশাসন শেষ হলে আরেক দুঃশাসন এসে পড়ে। তিন দশক ধরে আমরা এই অবস্থায় আছি। এই দুঃশাসনের দুষ্টুচক্র ভাঙতে হবে।

ফুটবল বিশ্বকাপ চলার সময়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছিলেন, মেসি-রোনালদো পেনাল্টি মিস করলেও শেখ হাসিনা পেনাল্টি মিস করে না। সে প্রসঙ্গ টেনে মুজাহিদুল ইসলাম বলেন, এমন ব্যবস্থা করা হয়েছে যে এক গজ দূর থেকেই পেনাল্টি কিক করা হবে। এর সঙ্গে যুক্ত করা হয়েছে প্রতিপক্ষের গোলে কোনো গোলকিপার থাকবে না। যার ফলে পেনাল্টি মিস হওয়ার কোনো আশঙ্কা তাঁরা দেখছে না।

নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে সিপিবি নেতা সেলিম বলেন, পরিস্থিতি বুঝে তারা সিদ্ধান্ত নেবেন। তবে এখন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে তারা আন্দোলন করবেন। এ ছাড়া জানান, প্রয়োজন হলে তাঁরা নির্বাচন বয়কট করতে পারেন, আবার অংশও নিতে পারেন। অংশ নিলে বামজোট ও প্রগতিশীল ব্যক্তিদের সঙ্গে নিয়ে তারা ৩০০ আসনে প্রার্থী দেবেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT