বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরায় ট্রাক ভর্তি ফেন্সিডিল পাচার মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দিয়েছে।

আজ রবিবার দুপুরে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক অরুনাভ চক্রবর্তী এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন – ফরিদপুর জেলার মধুখালী থানার ভূষণদিয়া উত্তরপাড়া গ্রামের মৃত দ্বীন মোহাম্মাদ শেখের ছেলে শহীদুল ইসলাম ওরফে শহীদ (বর্তমানে যশোর কোতয়ালী থানা তেজপাড়ার বাসিন্দা)। কুষ্ঠিয়া জেলার মজমপুর (পুলিশ লাইনের সামনে) এলাকার বাবু আলীর ছেলে মেহেদী হাসান ওরফে হৃদয় ওরফে সুমন সে বর্তমানে যশোরের কোতয়ালীথানাধীন চাচড়া রায়পাড়া (ইসমাইলপুর কলোনির ৩নং পানি ট্যাংকির পার্শ্বে) বাসিন্দা।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি এড. ফাহিমুল হক কিসলু বলেন, ২০০৬ইং সালের ১ নভেম্বর রাতে একটি মিনি ট্রাকে (যার নং- ড-১৪১৮৩৯) বিপুল পরিমাণ ফেন্সিডিল পাচারের সময় সাতক্ষীরার আলিপুর নাথপাড়া থেকে ট্রাকসহ ওই ২ ব্যক্তিকে আটক করে র‌্যাব-৬। এ ঘটনায় র‌্যাব-৬এর ডিএডি রেজাউল ইসলাম বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ০৩, তাং- ০১/১১/২০০৬। যার এসটিসি মামলা নং- ৫৮/৭, জি আর মামলা নং- ৬০১/৬(সাত)। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতায় আইনে ২৫(বি)(১)(বি) ধারায় ৬ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সন্দেহাতীতভাবে তারা দোষী সব্যস্ত হওয়ায় আদালত এ রায় দেন এবং সাথে সাথে জব্দকৃত ট্রাকটি রাষ্ট্রপক্ষের অনুকুলে বাজেয়াপ্ত করা হয়।