রাতে মেধাবীরা কখন ঘুমায়! – Satkhira Vision

March 7, 2021, 2:04 pm

সংবাদ শিরোনাম :
তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ
রাতে মেধাবীরা কখন ঘুমায়!

রাতে মেধাবীরা কখন ঘুমায়!

এসভি ডেস্ক: অ্যালবার্ট আইনস্টাইন বলেছিলেন, জ্ঞান বুদ্ধিমত্তার নির্ণায়ক নয়, বুদ্ধিমত্তা বোঝা যায় কল্পনাশক্তি দিয়ে। বুদ্ধিমান ও মেধাবীরা কিছুটা অগোছালো হয়ে থাকেন বলে দাবি করেছেন গবেষকরা। তাদের দাবি, আইকিউ বা বুদ্ধিমত্তা বেশি এমন মানুষ রাতে বেশি সক্রিয় থাকেন।

গবেষকরা দাবি করছেন, যাদের আইকিউ ৭৫ বা তার কম, তারা রাত ১১.৪১ মিনিটের মধ্যে ঘুমিয়ে থাকেন। যাঁদের আইকিউ ১২৩ বা তার বেশি তাঁরা রাত ১২.৩০ মিনিটের পরেও জেগে থাকেন। গবেষণাপত্রে এদের স্মার্ট বলে উল্লেখ করা হয়েছে। এই ধরণের মানুষ পরিস্থিতি বদলের সঙ্গে সঙ্গে নিজের দক্ষতা বাড়াতে পারেন। সমস্যা সমাধানে এদের বিশেষ উৎসাহ দেখা যায়।

এছাড়াও প্রকৃত বুদ্ধিমান মানুষ সবকিছু বিবেচনা করে থাকেন। যেকোন পরিস্থিতিতে সেরাটা বার করার চেষ্টা করেন তারা। এমন ধরণের মানুষ নিজেদের ভুল থেকে সব থেকে বেশি শেখেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT