সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটি থেকে মুনসুর রহমানের পদত্যাগ – Satkhira Vision

February 28, 2021, 12:44 am

সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটি থেকে মুনসুর রহমানের পদত্যাগ

সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটি থেকে মুনসুর রহমানের পদত্যাগ

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংস্থার কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক, ঢাকা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল tarunarbarta.com এর Editor in Charge, bangladeshonline24.com এর Sub-Editor, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার Chief Reporter মো: মুনসুর রহমানকে সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটির দুইটি আহবায়ক কমিটিতে নাম অন্তভুক্ত করায় সেচ্ছায় পদত্যাগ, তীব্র নিন্দা ‍ও প্রতিবাদ জানিয়েছেন। মঙ্গলবার সকালে সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটির কমিটি নিয়ে এ কথা বলেন।

তিনি বলেন, সাতক্ষীরা সম্ভাবনাময় একটি জেলা। এখানে প্রায় ২২ লক্ষ মানুষের বসবাস। এ জেলা থেকে ৯ টি দৈনিক, ৪ টি সাপ্তাহিক পত্রিকা নিয়মিত প্রকাশিত হয়। এবং এ জেলায় কর্মরত সাংবাদিকদের একটি সংগঠন সাতক্ষীরা প্রেসক্লাব। কিন্তু এ সংগঠনে কতিপয় মিডিয়া ব্যক্তিত্বহীন ব্যক্তিরা স্থান না পাওয়ায় একে একে নিজেরাই গড়ে তুলেছেন সাংবাদিক সংগঠন। এমনই একটি সংগঠন  সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটি। যেখানে মাসে মাসে নতুন নতুন মনগড়া কমিটি তৈরি করা হয়। এবং সংগঠনের নাম ব্যবহারের মাধ্যমে সভাপতি ও সম্পাদক  বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণ করে। এ বিষয়টি নিয়ে সংগঠনের সাধারণ সদস্য তথা জেলার মানুষের মধ্যে একটি বিরূপ মনোভাবের জন্ম দিয়েছে। তাই সংগঠনের স্বচ্ছতা, সুনামও সংগঠনের আগামীর পথচলায় একটি কালো অধ্যায়ের সূচনা করেছে, যা সংগঠনের জন্য শুভকর নয়। ইতিমধ্যে সভাপতি (১৫ সেপ্টেম্বর) ও সাধারণ সম্পাদক (১৪ সেপ্টেম্বর) নিজেরাই কতিপয় মিডিয়া ব্যক্তিত্বহীন ব্যক্তিদের নিয়ে দুইটি আহবায়ক কমিটি গঠন করেছে। এবং উক্ত দুইটি আহবায়ক কমিটিতে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংস্থার কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক, ঢাকা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল tarunarbarta.com এর Editor in Charge, bangladeshonline24.com এর Sub-Editor, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার Chief Reporter মো: মুনসুর রহমানের নাম অন্তভুক্ত করেছে। যা সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটির সংবিধান পরিপন্থী। তাই আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, সাতক্ষীরা জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কোন  অন্যায়, অনিয়ম, অনাকাঙ্খিত, অনৈতিক এবং অযৌক্তিক কর্মকান্ডের প্রতি আমার অনাস্থা প্রকাশ ও পদত্যাগ।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT