Spread the love

বিশেষ প্রতিনিধি: পা অচল, প্রতিদিনই শরীরের নানা সমস্যার সম্মূখীন হচ্ছেন। অর্থের অভাবে পূর্ণাঙ্গ চিকিৎসা নিতে পারছেন না সাতক্ষীরা সদর উপজেলার উত্তর কাটিয়া এলাকার হতদরিদ্র মাহিন্দা ড্রাইভার মো: সেলিম পারভেজ (৩৫)। অর্থের অভাবে পরিবার-পরিজন নিয়ে বড় কষ্টে আছেন তিনি। বর্তমানে সেলিম পারভেজ পা অপারেশন এর অভাবে অচল হয়ে পড়েছে। তাকে দ্রুত অপারেশন না করলে হাঁটতে পারবে না আর কোন দিন বলে চিকিৎকরা জানিয়েছেন।

জানা যায়,  গত ২৫ মার্চ ২০১৮ রোববার সন্ধ্যায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পাটকেলঘাটা থানার শাঁকদাহ ব্রীজ এলাকায় মাইক্রোবাস ও মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে সে গুরুত্বর আহত হন। এ দুর্ঘটনায় তার ডান পা ভেঙ্গে গিয়েছিল। স্থানীয় তাকে নিয়ে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক তার পায়ের অপারেশন করতে বলে। কিন্তু হাসপাতালে অপারেশন এর প্রয়োজনীয় জিনিস না থাকায় ডা. হাফিজুল্লাহ তার চেম্বারে ভর্তি হওয়ার নির্দেশ দেয়। এবং মো: সেলিম পারভেজকে তার পরিবার ডা. হাফিজুল্লাহ’র প্রতিষ্ঠিত সাতক্ষীরা ট্রমা সেন্টারে ভর্তি করে। তারপর ডা. হাফিজুল্লাহ তার পায়ের অপারেশন করেছিল। কিন্তু তার চিকিৎসার কোন পরিবর্তন আসছে না। অবশেষে একটু সুন্দরভাবে বেঁচে থাকার প্রত্যয়ে পুনরায়  ডা. হাফিজুল্লাহ কাছে চিকিৎসার পরামর্শ  নেওয়ার জন্য মো: সেলিম পারভেজ গিয়েছিলেন। কিন্তু তিনি সাফ জানিয়ে দিলেন আবারও পায়ের অপারেশন করতে হবে। সেলিম পারভেজ এর স্ত্রী চিকিৎকের সাথে কথা বললে তিনি জানিয়ে দিয়েছেন তাকে অপারেশন করাতে প্রায় দুই লক্ষ টাকা লাগবে।

কিন্তু ভাগ্যের কি পরিহাস সেলিম পারভেজ এত টাকা জোগাড় করতে পারছে না । যে কারণে তার চিকিৎসা করানো বন্ধ হয়ে গেছে । সেলিম পারভেজ মাহিন্দা চালিয়ে কোন রকম পরিবার পরিজন নিয়ে বেঁচে ছিল । কিন্তু তার  চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল ও নগদ টাকা যা ছিল সবই শেষ হয়ে গেছে । বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে তাকে বাড়িতে ফেলে রেখেছে। সেলিম পারভেজ এর অবস্থা ক্রমান্বয়ে খারাপের দিকে যাচ্ছে, বতমানে ওষুধ কেনার টাকা নেই । বিছানায় শুয়ে সে সব সময় ছটফট করে কাতরাচ্ছে । গত ৬ মাস ধরে তার চিকিৎসা করিয়ে সহায় সম্বল পরিবারের শেষ হয়ে গেছে । এখন অর্থের অভাবে চিকিৎসা করাতে না পারার কারণে সেলিম পারভেজ অচল। তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি।

অন্তত মানবিক দৃষ্টিকোণ থেকে হতদরিদ্র মাহিন্দা ড্রাইভার মো: সেলিম পারভেজ কে বাঁচানো দরকার। বাঁচানোর দরকার তার ফুটফুটের কন্যা শিশুটির মুখের দিকে তাকিয়ে, যাতে সে বুঝতে শেখার আগে যেন তার বাবার আদর আদর স্নেহ থেকে বঞ্চিত না হয়। সদা হাস্যোজ্জ্বল মানুষটি সচল হলে হাসি ফুটতো তার পরিবার-শিশু সন্তান ও তার শুভাকাঙ্ক্ষিতদের মুখে। তাই, এখন তিনি বাঁচার জন্য পরিচিতদের মাধ্যমে দেশ-বিদেশের সকল সদয়বান মানুষের কাছে আকুতি জানাচ্ছেন। চাচ্ছেন পরিবার, বন্ধু ও স্বজনদের কাছে সাহায্য।

সাহায্য পাঠানোর ঠিকানা : Bkash – 01714353736 (সেলিম পারভেজ এর নম্বর), Bank Account-Shout  East Bank Limited, Satkhira Branch, Ac Number : 2012100002263।