ফাইভ পাশের চাকরির জন্য পিএইচডি ধারীদের আবেদন – Satkhira Vision

March 2, 2021, 8:54 pm

সংবাদ শিরোনাম :
কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাতক্ষীরা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ করোনার ভ্যাক্সিন নিলেন সাতক্ষীরা ভিশনের বার্তা সম্পাদক জাকির
ফাইভ পাশের চাকরির জন্য পিএইচডি ধারীদের আবেদন

ফাইভ পাশের চাকরির জন্য পিএইচডি ধারীদের আবেদন

এসভি ডেস্ক: ভারত জুড়ে বেকারত্বে চেহারাটা ঠিক কেমন, তা বিভিন্ন নিয়োগের পরীক্ষার সময়ই উঠে আসে। অপেক্ষাকৃত কম যোগ্যতার চাকরির জন্য অনেক সময়ই অনেক উচ্চশিক্ষিতদের আবেদন করতে দেখা যায়।

যা থেকে বোঝা যায়, আসলে বেকারের হার বাড়ছে হু হু করে। আবার সেরকমই একটা ছবি উঠে এল ভারতের উত্তরপ্রদেশে।

সেরাজ্যের পুলিশের টেলিকম বিভাগে বার্তাবাহকের চাকরির জন্য আবেদনের নোটিশ দেওয়া হয়েছিল। ৬২টি শূন্যপদের জন্য আবেদনকারীর সংখ্যা প্রায় লাখ ছুঁয়েছে। তবে নিয়োগকারীদের চোখ কপালে উঠছে এটা দেখে যে, পিএইচডি করেছেন এমন কয়েক হাজার প্রার্থীও রয়েছে আবেদনকারীদের তালিকায়।

এই চাকরির আবেদনের যোগ্যতা ছিল পঞ্চম শ্রেণী উত্তীর্ণ। আবেদন জমা পড়তে দেখা গেল, আবেদনকারীদের ৫০,০০০ স্নাতক, ২৮০০০ মাস্টার ডিগ্রি করা ও ৩৭০০ প্রার্থী পিএইচডি করেছে।

জমা পড়া ৯৩,০০০ আবেদনের মধ্যে মাত্র ৪৭০০ আবেদনকারীর যোগ্যতা পঞ্চম শ্রেনী থেকে দ্বাদশ শ্রেনী পাশ।

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রায় ১২ বছর ধরে ৬২টি পিয়ন-মেসেঞ্জারের পোস্টে কোনও নিয়োগ হয়নি। এই চাকরিতে কাজ হল অনেকটা পোস্টম্যানের মত। পুলিশ ডিপার্টমেন্টের এক অফিস থেকে আর এক অফিসে খবর পৌঁছে দেওয়াই এদের কাজ। এই কাজের জন্য সাইকেল চালাতে জানাটা জরুরি।

এর আগে পরীক্ষা নেওয়ার কোনও পরিকল্পনা ছিল না, কিন্তু এত আবেদন দেখে পরীক্ষা নেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্ট দফতর। এই চাকরির বেতন হবে শুরুতেই ২০,০০০।

রাজ্যের পুলিশের টেলিকম বিভাগের এডিজি পিকে তিওয়ারি জানান, এটা খুব ভাল বিষয় যে শিক্ষিত প্রার্থীরা এই পেশায় কাজ করবেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT