Spread the love
নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের তুজুলপুর গ্রামের গরীব  ভ্যান চালক লুৎফর রহমানকে ভিজিএফ কার্ডের চাল চুরির মিথ্যা অপবাদ দিয়ে ফাঁসানোর চেষ্টা করেছে একটি কুচক্রি মহল। তবে সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের দূরদর্শিতায় চাল চুরির মিথ্যা অপবাদ হতে রেহায় পেয়েছেন গরীব ভ্যান চালক লুৎফর রহমান।
ভ্যানচালক লুৎফর রহমান পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, অামি ভ্যান চালিয়ে খায়। ঈদের অাগে ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদের চাল বিতরণ এবং ওজন পরিমাপের কাজ করেছিলাম। তাই পারিশ্রমিক হিসাবে পরিষদের সকল মেম্বাররা অামাকে ৪ – ৫ কেজি করে চাল দেন। অামার বাবাও  পেশায় ভ্যানচালক। তার স্লিপের চাল ও অামার চাল একসাথে করে অামি বাড়ি নিয়ে গিয়েছিলাম। কিন্তু মেম্বার অাল মামুন রানার প্রতিপক্ষরা অামাকে এবং মেম্বারকে ফাঁসাতে পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে অামাকে অাটক করিয়েছিল। পুলিশকে ধন্যবাদ যে তারা চাউল চুরির সত্যতা না পেয়ে অামাকে ছেড়ে দিয়েছেন।

এ ব্যাপারে ইউপি সদস্য অাব্দুল মালেক বলেন, পরিষদের কোন চাল চুরি বা বিক্রয় হয়নি। পরিষদের সচিব এবং ট্যাগ অফিসারের উপস্থিতিতে লুৎফর সারাদিন গরীব, দুস্থদের মাঝে স্লীপ অনুযায়ী চাল বিতরণ ও ওজন পরিমাপ করে দিয়েছিলেন। এজন্য অামরা সকল ইউপি সদস্যরা তাকে অল্প কিছু চাল দিয়েছি।

ইউপি সদস্য অাল মামুন রানা বলেন, অামি কোন রকম গরীবের চাল বিক্রয় বা চুরি করিনি। ষড়যন্ত্রমুলকভাবে অামাকে ফাঁসানোর চেষ্টা করেছিলো একটি সার্থন্বেষী মহল।

এছাড়াও ইউপি সদস্য তারকনাথ, রুহুলঅামিন, শরিফুল ইসলাম ময়না, সুমন সানা, বিমলঘোষ, সেলিম হোসেন বলেন, ভ্যান চালায়, ক্ষেতে খামারে কাজ করে, দিন অানা দিন খাওয়া গরীব ও দুস্থদেরকে  চালের কার্ড দেয়া হয়েছে।  কোনরকম জামায়াত- শিবিরদের ভিজিএফ কার্ড দেয়া হয়নি। একটি মহল বিতর্কিত করানোর জন্য মিথ্যা কথা ছড়িয়ে।

পারভেজ, রাশেদ, ওমরফারুক, রাসেল, রেজা, মামুনসহ এলাকাবাসীর অনেকেই জানান, যে মহলটি বিতর্কিত করার চেষ্টা করছে সেই মহলটি গত জুলাই মাসে তুজলপুর স্কুল মাঠে ধংস্বাত্মক জুয়া খেলার অায়োজন করেছিলো। ওরা তুজলপুরের একটি চিহ্নিত স্বার্থন্বেষী মহল। যিনি পুলিশকে মিথ্যা তথ্য দিয়েছেন তিনি মামলার অাসামী। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ঐ কুচ্ক্রী মহলটি বিভিন্ন সময়ে প্রশাসনকে মিথ্যা তথ্য প্রদান করে সাধারণ মানুষকে হয়রানি করিয়ে আসছে।  তাদের ব্যাপারে সচেতন মানুষকে সজাগ থাকার আহবান জানান তারা।