ঘোনা প্রতিনিধি“ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ” সাতক্ষীরা সদর উপজেলার  ঘোনা নতুন ঈদগাহ ময়দানে  গত বুুুধবার  সকাল সাড়ে ৭টায় পবিত্র  ঈদুল আযহার নামাজ  অনুষ্ঠিত হয়। সুদীর্ঘ এক বছর পর  “পবিত্র জিলহজ্ব মাসের  এই  গুরুত্বপূর্ণ  দিনটি   ধর্মপ্রাণ মুসলমানদের নিকট ফিরে আসে তারই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবছরও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল আযহার  নামাজ অনুষ্ঠিত হয়েছে।

  মুসলিম  জাতি মহিমান্বিত এই মাসে ইবাদাত-বন্দেগী ও পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে অনেকে মক্কায় গমন করেন এবং মধ্যম, বিত্তবান লোকেরা আল্লাহর নির্দেশনা মোতাবেক পশু কুুুুরবানি করে গরিব ও মিসকিনদের মাঝে গোশত বিলিয়ে দেন। মুসলমানদের সবচেয়ে বড় দুটি ধর্মীয় উৎসবের মধ্যে একটি পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষে সকলে হিংসা-বিদ্বেষ ভেদাভেদ ভুলে গিয়ে সকাল থেকে  ধনী,গরিব,মিসকিন, অসহায়/বড়,ছোট,শিশুসহ সবাইকে ঈদের রঙিন সাঁজে সাঁজতে দেখা গেছে। বিভিন্নজন বাহারি পোষাক,সেন্ট, পারফিউম, মেখে নিজেকে মাতিয়ে তুলেছে।

ইমাম সাহেব ঈদের নামাজের পর খুতবা পাঠ করে দীর্ঘ মোনাজাতের মাধ্যমে বহিঃপ্রকাশ করে বলেন, এই ঈদ অাগামী  ঈদ উৎসব পর্যন্ত  আনন্দঘন পরিবেশ  ও শান্তির বার্তা বয়ে নিয়ে আসুক সকলের জীবনে । বিত্তবান,গরীব,মিসকিন মানুষসহ  নির্বিশেষে সকল মুসলমান যেন ঈদের আনন্দ সমান উপভোগ করতে পারে  এ প্রত্যাশা। মোনাজাতের মধ্যে সকলের সুখ-শান্তি, দেশ ও মুসলিম জাতির সমৃদ্ধি কামনা করেন । উল্লেখ্য, মাও:আব্দুল ওয়াদুদের ইমামতিতে পাশ্ববর্তী কয়েকটি মসজিদের  প্রায় ছয় শতাধিক মুসুল্লি ঈদুল আযহার নামাজ জামাতে আদায় করে।