Spread the love

এসভি ডেস্কদেশে কোনো গণতন্ত্র নেই, আছে গুণ্ডাতন্ত্র বলে মন্তব্য করেছেন গণফোরোমের সভাপতি ও বিশিষ্ঠ সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন। 

তিনি বলেন, আমার জীবনের বিনিময়ে হলেও দেশে গণতন্ত্র ফিরিয়ে দেয়া হউক। আমাকে গুলি করে মারুন। তাহলে অন্তত বলতে পারবো। গুণ্ডাদের বিরুদ্ধে স্বোচ্ছার থেকে মারা গেছি।

সোমবার (০৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ ও সংহতি সমাবেশে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

দেশে তরুণ সমাজ জাগ্রত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটা আমাদের জন্য বড় শক্তি। কিন্ত আমরা গুণ্ডা মুক্ত বাংলাদেশ চাই। পুলিশের পাশে লাঠি নিয়ে কারা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। কারা এদের লেলিয়ে দিয়েছে। আমরা পুলিশের পাশে গুণ্ডা দেখতে চাই না।

আইজিপির উদ্দেশ্যে এই সংবিধান বিশেষজ্ঞ বলেন, সাংবিধানে কোথাও বলা নেই পুলিশের পাশে লাঠি নিয়ে গুণ্ডাদের থাকতে হবে। এটা পুলিশ বাহিনীকে অপমান করা হচ্ছে। আমরা সাদা পোশাকের গুণ্ডা মুক্ত বাংলাদেশ দেখতে চাই। আপনি যদি পুলিশ বাহিনীর পাশ থেকে গুণ্ডা সরাতে না পারেন, তাহলে আপনি পদত্যাগ করুন। কর্মক্ষেত্রে আপনার একটা সুনাম আছে। আমি দাবি করছি না আপনি পদত্যাগ করুন।

ড. কামাল আরও বলেন, আগস্ট মাসে গুণ্ডারা লাঠি নিয়ে পুলিশের পাশে থেকে বঙ্গবন্ধুকে অপমান করছে। যারা রাষ্ট্রের তথাতথিত দায়িত্ব পালন করছেন। তারা শপথ ভঙ্গ করছেন।