Spread the love

বিশেষ প্রতিনিধি: নাশকতা ও সরকারবিরোধী ষড়যন্ত্রের উদ্দেশ্যে গোপন বৈঠক চলাকালে সাতক্ষীরার কলারোয়া পৌর বিএনপির সহ-সভাপতিসহ জামায়াত- শিবিরের ৭ নেতাকে আটক করেছে কলারোয়া থানা পুলিশ। এ সময় ঘটনাস্থল হতে জিহাদী বই, পুস্তিকা, লিফলেটসহ বিস্ফোরিত ককটেলের অংশ জব্দ করা হয়েছে।

রোববার(৫ আগস্ট) মাগরিবের নামাজের পর কলারোয়ার লাঙ্গলঝাড়া হাইস্কুল সংলগ্ন মাঠে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, কলারোয়া পৌর বিএনপির সহ-সভাপতি শহিদুল ইসলাম, ক্যাড়াগাছি ইউনিয়ন যুবদলের সভাপতি জিয়াউল ইসলাম জিয়া, সোনাবাড়িয়া ইউনিয়ন বিএনপির সেক্রেটারি আব্দুল হামিদ সরদার, হেলাতলা ইউনিয়ন বিএনপির সেক্রেটারি রফিকুল ইসলাম, যুগীখালী ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি জাহিদ হোসেন, জালালাবাদ ইউনিয়ন জামায়াতের সভাপতি আনোয়ারুল ইসলাম, লাঙ্গলঝাড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আজহারুল ইসলাম।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহমেদ বলেন, ‘ছাত্র-ছাত্রীদের চলমান আন্দোলনকে পুঁজি করে মাগরিবের নামাজের পর লাঙ্গলঝাড়া হাইস্কুল মাঠে বিএনপি ও জামায়াত শিবিরের ৪০-৫০ জন নেতাকর্মী সরকার বিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনায় জড় হয়ে বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পুুলিশের উপর ককেেটল বিস্ফোরণ ঘটিয়ে তারা পালানোর চেষ্টা করে। এসময় তাদেরকে ধাওয়া করে ৭ জনকে আটক করা হয়। ঘটনাস্থল হতে জিহাদী বই, পুস্তিকা, সরকার বিরোধী লিফলেট ও বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করা হয়।’ এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে জানা যায়।