মশার কামড়ে গর্ভবতী হচ্ছে মেয়েরা! – Satkhira Vision

March 8, 2021, 6:44 am

সংবাদ শিরোনাম :
তালা: বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই!
মশার কামড়ে গর্ভবতী হচ্ছে মেয়েরা!

মশার কামড়ে গর্ভবতী হচ্ছে মেয়েরা!

এস ভি ডেস্ক: চিরুলি মশা নামক এক ধরনের মশা কামড় দিলে প্রাপ্তবয়স্ক মেয়েরা গর্ভবতী হয়ে যাচ্ছে। এজন্য স্পেনিশ সরকার তথাকথিত চিরুলি মশা সম্পর্কে সতর্ক করে দিয়েছে। স্পেনের তিনটি অঞ্চলে এমন ঘটনা ঘটছে বলে জানা গেছে।

এ মশা সর্বপ্রথম উগান্ডা ও কেনিয়াতে দেখা যায়। এক পরিসংখ্যানে জানা গেছে এই দুটি দেশেই ২০১৬ সালে অনেক মহিলা এই মশার কামড়ে গর্ভবতী হয়ে যায়। এছাড়া আফ্রিকাতে ২০০০ জন মহিলার গর্ভধারণের জন্য এ মশা দায়ী।

এটি এমন এক প্রজাতির মশা যা বিবর্তিত হয়ে এমন ক্ষমতাসম্পন্ন হয়েছে যে এটি এক ধরণের বিশেষ স্পার্ম আপনার শরীরে অনুপ্রবেশ করাতে পারবে যা রক্তের সাথে মিশে নারীর ডিম্বানুকে নিষিক্ত করতে পারে (পুরুষের ক্ষেত্রে এমন কোন ঘটনা এখনো দেখা যায় নি)।

মশার কামড়ে কিভাবে প্রেগন্যান্ট হয় এটি এখনো অস্পষ্ট। আর এ মশা কিভাবে স্পেন পৌছালো সেটিরও কোন হদিস খুঁজে পাচ্ছে না তারা। এ জন্য সকল গর্ভবতী মায়েদের চেকআপ করার নির্দেশ দেয় স্পেনিশ সরকার। মশা নিধনে দেশটি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে এবং সাধারণ মানুষকে এ ব্যপারে সতর্ক থাকার নির্দেশ দেয়।

আসলেই কি এমনটা হতে পারে! এ নিয়ে নানান প্রশ্ন এখনো সাধারণ মানুষের মনে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT