Spread the love

এস ভি ডেস্ক: তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিরিজ জয়ের জন্য ক্যারিবীয়দের ৩০২ রানের লক্ষ্য ছুড়ে দেয় ম্যাশ বাহিনী। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয় ২৮৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

বাংলাদেশের দেয়া ৩০২ রানের বিশাল টার্গেট তারা করতে নেমে শুরুতেই শুভ সূচনা করে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রিস গেইল ও ইভিন লুইস। এই দুই ওপেনার শুরু থেকেই ধীর গতিতে স্কোর বোর্ডে রান যোগ করতে থাকে। তবে বাধ সাধেন মাশরাফি। লুইসকে ১৩ রানে সাজঘরে ফেরত পাঠান টাইগার অধিনায়ক। লুইস ফিরে গেলেও একপ্রান্ত আগলে রেখে তাণ্ডব চালাচ্ছিলেন গেইল। তবে রুবেলর নিয়ন্ত্রিত বোলিংয়ে মাঠ ছাড়তে বাধ্য হন এই ব্যাটিং দানব। আউট হওয়ার আগে করেন ৬৬ বলে ৭৩ রান, যার মধ্যে ছিলো পাঁচটি বিশাল ছক্কা।

গেইলের পর নিয়মিত বিরতীতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে পাওয়েল ছারা আর কোন ব্যাটসম্যান প্রতিরোধ গড়তে পারেনি। এই জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ জয় করলো বাংলাদেশ।

উল্লেক্ষ্য, ২০১২ সালে খুলনায় ক্যারিবীয়দের বিপক্ষে ৬ উইকেটে ২৯২ রান করেছিল বাংলাদেশ। সেটাই ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রান। আজ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সেই রেকর্ড ভাঙল টাইগাররা

বাংলাদেশের একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাহিদ হাসান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ, শিম্রন হ্যাটমিয়ার, কাইরন পাওয়েল, রোভম্যান পাওয়েল, অ্যাশলে নার্স, কেমো পল, দেবেন্দ্র বিশু, শেলেডন কোটরেল।