Spread the love

এস ভি ডেস্ক: টেস্ট খেলা পাঁচদিনের হয়, সেটা কমবেশি আমরা সকলেই জানি। কিন্তু ফুটবল বিশ্বকাপের ৯০ মিনিটের খেলা দেখে দেখে বাংলাদেশ ক্রিকেট দল ও যেন আগেভাগে মাঠ ছাড়তে ব্যস্ত। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মধ্যেকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট এর খেলা দেখে সেই দৃশ্যই চোখে পরল।

খেলার প্রথমেই টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন জেসন হোল্ডার। টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় টাইগার বাহিনী। বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল ফিরে যান মাত্র ৪ রান করে। দলীয় ১০ রানের মাথায় কেমার রোচের বলে ডাউরিচ এর হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। তামিমের বিদায়ে দল যখন খাঁদের কিনারায় ঠিক তখনই বাংলাদেশের একমাত্র টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হকও মাত্র ১ রান করে ফিরে যান প্যাভিলিয়নে।

দলের সেরা দুই ব্যাটসম্যান যখন আউট হয়ে ফিরে যান ঠিক তখনই ক্রিজে আসেন মুশফিকুর রহিম। কিন্তু বোলারের নাম যে কেমার রোচ। আজ বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছে তিনি এক আতঙ্কের নাম। তাই ফিরে যান মুশফিকও। রোচের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। মুশফিকের পর প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিক, মাহমুদুল্লাহ ও সাকিব কেউই রানের খাতা খোলতে পারেননি। প্রথম ৫টি উইকেট একাই নেন কেমার রোচ।

রোচের তাণ্ডব শেষ হলে শুরু হয় কামিন্স ঝড়। আজ বাংলাদেশের ব্যাটিং দেখে মনে হয়েছে, পাড়ার কোন ক্রিকেট দল ব্যাটিং করেছে। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ নেন ৫ উইকেট, কামিন্স ৩ ও হোল্ডার নেন ২ উইকেট।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ৬ রান করেন রুবেল হোসেন। শূন্য রানে আউট হয়েছেন ৪ জন। টেস্ট ম্যাচে এখন পর্যন্ত এটি বাংলাদেশের সর্বনিম্ন স্কোর।